Close (x)

স্বাস্থ্য করোনায় নতুন ভয় ‘হেঁচকি’

০৮-০৮-২০২০, ২১:২১

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
করোনায় নতুন ভয় ‘হেঁচকি’
এবার করোনা ভাইরাসের সাম্ভাব্য লক্ষণ হতে পারে একটানা হেঁচকি। এ বিষয়ে নতুন করে সতর্ক করেছেন চিকিৎসকরা। তাদের দাবি, এক ব্যক্তির করোনা ধরা পড়ার আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার একটানা চারদিন হেঁচকি লেগে ছিল।
আমেরিকান জার্নাল অব ইমারজেন্সি মেডিসিনে প্রকাশিতএক প্রতিবেদনের বরাত দিয়ে মিরর এতথ্য জানিয়েছে। যদিও করোনা সংক্রমণের প্রথম লক্ষণ ছিল জ্বর, শুকনো কাশি, শরীরের পেশীতে ব্যথা, গলা ব্যথা, স্বাদ ও গন্ধের অনুভূতি না থাকা, শ্বাসকষ্ট ইত্যাদি। 
ওই প্রতিবেদন জানানো হয়, এক ব্যক্তি শিকাগোর হাসপাতালে ভর্তি হবার পর তার করোনা শনাক্ত হয়। এর পর থেকেই ওই ব্যক্তির শরীরে উপসর্গ হিসেবে একটানা হেঁচকি লেগে থাকতে দেখা যায়। শিকাগোর কুক কাউন্টি হেলথ হাসপাতালের চিকিৎসকরা বলেছেন, আমাদের জানা মতে, করোনা রোগীর একটানা হেঁচকি লেগে থাকার ঘটনা এটাই প্রথম। হেঁচকিতে আক্রান্ত ব্যক্তিকে হেলায় ছেড়ে দেওয়া উচিত নয়।
চিকিৎসকরা জানিয়েছে, অধিকাংশ মানুষের হেঁচকিতে আক্রান্ত হয়। কিন্তু সেটা হয়তো কয়েক মিনিটের জন্য। এগুলো সাধারণত মানসিক চাপ, আবেগ, উত্তেজনা এবং খাওয়া-দাওয়ার জন্য হয়। যদি কেউ ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে হেঁচকিতে ভোগেন তাহলে দ্রুত চিকিৎসকের সঙ্গে পরামর্শ করার জন্য বলছে তারা। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop