Close (x)

স্বাস্থ্য লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ

০৮-০৮-২০২০, ১৭:৩১

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
আগামী ২৩ আগস্টের মধ্যে বেসরকারি হাসপাতালের লাইসেন্স নবায়ন না করলে তাদের সকল কার্যক্রম বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদফতর। শনিবার (০৮ আগস্ট) অধিদফতরের টাস্কফোর্সের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৩২ জন মারা গেছেন।
করোনাকালে রিজেন্ট হাসপাতালের নামে গণমাধ্যমে নানা অনিয়মের খবর উঠে আসার পরই লাইসেন্সবিহীন হাসপাতালের বিরুদ্ধে গত ২৩ জুলাই থেকে অভিযানে নামে স্বাস্থ্য অধিদফতর।
মাঠে নেমে দেখা যায় অভিজাত বারডেম, আনোয়ার খান মডার্ন কিংবা হলি ফ্যামিলি হাসপাতালসহ দেশের নামকরা বিভিন্ন হাসপাতাল লাইসেন্স নবায়ন না করেই চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছে। এসবের লাগাম টানতে শনিবার টাস্কফোর্সের সভা থেকে চূড়ান্তভাবে জানানো হয়, আগামী ২৩ আগস্টের পর আর কোন লাইসেন্সবিহীন হাসপাতাল চলতে দেয়া হবে না।
স্বাস্থ্য অধিদফতরের এ পরিচালক (হাসপাতাল ও-ক্লিনিক) জানান, ২০১৮-১৯ অর্থবছরের আগ পর্যন্ত ম্যানুয়ালি এসব প্রতিষ্ঠানের লাইসেন্স প্রদান ও নবায়ন করা হতো। এরপর থেকে ডিজিটাল পদ্ধতিতে অনলাইনে আবেদনপত্র গ্রহণ এবং প্রয়োজন সাপেক্ষে সরেজমিন যাচাই-বাছাইয়ের মাধ্যমে নতুন লাইসেন্স প্রদান ও লাইসেন্স নবায়ন করা হয়।
এদিকে নিয়মিত ব্রিফিংয়ে শনিবার জানানো হয়, দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৬১১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে দেশে মোট মারা গেছে ৩ হাজার ৩৬৫ জন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop