Close (x)

স্বাস্থ্য চীনে বিউবোনিক প্লেগে এক ব্যক্তির মৃত্যু, গ্রাম লকডাউন

০৮-০৮-২০২০, ১৩:০৩

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
চীনে বিউবোনিক প্লেগে এক ব্যক্তির মৃত্যু, গ্রাম লকডাউন
চীনে এবার বিউবোনিক প্লেগে এক ব্যক্তির মৃত্যু হওয়ায় পুরো গ্রাম লকডাউন করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার চীনের উত্তরাঞ্চলের ইন্নার মঙ্গোলিয়া এলাকার সুজি জিনকান গ্রামের ওই ব্যক্তি মারা যান। খবর সিএনএনের।
প্রতিবেদনে বলা হয়েছে, মৃত্যুর আগেই ধরা পড়ে ওই ব্যক্তি বিউবোনিক প্লেগে আক্রান্ত। বিষয়টি জানার পরপরই সংক্রমণ ঠেকাতে পুরো গ্রাম লকডাউন করে দেওয়া হয়েছে।
স্থানীয় স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গ্রামটি লকডাউন করে দেওয়া হয়েছে। মৃত ব্যক্তির বাড়ি ছাড়াও চারপাশে জীবাণুমুক্ত করার কথা বলেছে চীন সরকার। মৃতের পরিবারের ৯ জন সদস্যকে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। গত কয়েক দিনে ওই পরিবারের সংস্পর্শে যারা এসেছেন, তাদেরও খোঁজ চলছে।
তবে এখন পর্যন্ত ওই গ্রামে আর কারও বিউবোনিক প্লেগে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। ওই পরিবারের ৯ সদস্য ছাড়াও এর মধ্যে বেশ কয়েকজনের পরীক্ষা করা হয়েছে।
এই করোনা মহামারীর সময়ে চীনে দেখা দিচ্ছে একের পর এক ভাইরাস। সম্প্রতি পোকার মাধ্যমে আরো একটি ভাইরাসের দেখা মিলেছে চীনে। যাতে মৃত্যু হয়েছে ৭ জনের এবং আক্রান্ত হয়েছেন প্রায় ৬০ জন। বিশেষজ্ঞরা সতর্ক করেছেন, ভাইরাসটি এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তিতে সংক্রমিত হতে পারে। সেই দুশ্চিন্তা শেষ না হতেই এবার হানা দিল বিউবোনিক প্লেগ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop