বিনোদনের সময় সুশান্তের অর্থ আত্মসাৎ মামলায় জিজ্ঞাসাবাদ চলছে রিয়ার

০৭-০৮-২০২০, ১৯:৪৯

বিনোদন সময় ডেস্ক

fb tw
সংগৃহীত
ছবি: সংগৃহীত
রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে বিহারে মামলা দায়ের করেছেন সুশান্ত সিং রাজপুতের বাবা। এ মামলায় জিজ্ঞাসাবাদের তারিখ পেছানোর আবেদন করেও পার পেলেন না সুশান্তের প্রেমিকা অর্থ আত্মসাতে অভিযুক্ত রিয়া।
এদিকে, এক রকম চাপে পড়েই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) কার্যালয়ে উপস্থিত হন অভিনেত্রী রিয়া চক্রবর্তী। সেখানে জিজ্ঞাসাবাদ চলছে। তবে পুলিশকে কোনো সহযোগিতা করছেন না বলে অভিযোগ উঠেছে রিয়ার বিরুদ্ধে।
টাইমস নাউকে দেওয়া এক বিবৃতিতে জানা যায়, সুশান্ত সিং রাজপুতের পরিবারের আইনজীবী বিকাশ সিং অভিযোগ করেছেন যে, এই অভিনেত্রী অফিসারদের দেওয়া প্রশ্নের জবাব দেওয়া থেকে বিরত রয়েছেন। তিনি সঠিক উত্তর দিচ্ছেন না।  প্রশ্নের উত্তর দেওয়া থেকে বিরত থাকলে তাকে গ্রেফতার করা যেতে পারে। এখন তিনি শেষ পর্যন্ত জিজ্ঞাসাবাদে এগিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন, যদি তিনি সঠিকভাবে প্রশ্নের উত্তর দেন, তবে সম্ভবত তাকে যেতে দেওয়া হতে পারে। আর যদি সে উত্তর এড়ায়, তবে তাকেও গ্রেফতার করা যেতে পারে। 
ভারতের বিভিন্ন সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে, শুক্রবার (৭ আগস্ট) বেলা ১২টায় ইডি কার্যালয়ে পৌঁছেন রিয়া। তবে ‘আত্মগোপন’ করে থাকা রিয়া এদিন সকালে নিজের আইনজীবী সতীশ মানেসিন্ধের মাধ্যমে কেন্দ্রীয় সংস্থার কাছে আবেদন করেন, তাকে সময় দেওয়া হোক ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হওয়ার। তবে ইডি জানায়, আজই হাজিরা দিতে হবে ইডির দপ্তরে, না হলে নেওয়া হবে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা।  অবশেষে উপায় না পেয়ে শুক্রবার দুপুর ১২টা নাগাদ ইডির দপ্তরে পৌঁছেন রিয়া চক্রবর্তী।
রিয়া ছাড়াও তার ভাই শোমিক, বাবা ইন্দ্রজিৎ এবং প্রাক্তন ব্যবস্থাপক শ্রুতি মোদিকেও আজ জিজ্ঞাসাবাদের জন্য ডেকে আনা হয়েছিল। তার ভাই ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে বের হলেও তাকে সন্ধ্যায় দ্বিতীয় বারের জন্য আবার অফিসে আসতে দেখা গেছে।
সুশান্ত সিং রাজপুতের প্রেমিকা রিয়ার বিরুদ্ধে ১৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনেছেন সুশান্তের বাবা। সুশান্ত সিং রাজপুত প্রতিষ্ঠিত দুটি সংস্থার পরিচালকের পদেও রয়েছেন রিয়া ও তাঁর ভাই শৌভিক চক্রবর্তী। এ সংস্থাগুলোর আর্থিক লেনদেন খতিয়ে দেখছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।
সম্প্রতি রিয়া মুম্বাইয়ে দুটি কোটি টাকা মূল্যের সম্পত্তি কেনেন। একটি সম্পত্তি রিয়ার নিজের নামে, অন্যটি রিয়ার পরিবারের এক সদস্যের নামে। সেই টাকা কোথা থেকে এলো? এ তথ্য রিয়ার কাছে জানতে চাইতে পারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সুশান্তের অর্থ উপদেষ্টা সন্দীপ শ্রীধরের বক্তব্য রেকর্ড করেছে ইডি। যদিও বক্তব্যে সন্তুষ্ট নন তদন্তকারীরা।
বৃহস্পতিবার (০৬ আগস্ট) রিয়ার অর্থ উপদেষ্টাকেও জেরা করেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কর্মকর্তারা। এ ছাড়া এই মামলায় সিদ্ধার্থ পিঠানি ও শ্রুতি মোদিকেও সমন পাঠিয়েছে ইডি। গত ৩১ জুলাই প্রতিষ্ঠানটির তথ্য প্রতিবেদন বা ইসিআইআর রিপোর্ট করা হয় রিয়া চক্রবর্তী ও তার পরিবার এবং ব্যবস্থাপকের বিরুদ্ধে। সুশান্তের পরিবারের পক্ষে করা মামলার এজাহারের ভিত্তিতেই হয়েছে এই ইসিআইআর রিপোর্ট।
এদিকে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তের ভার হাতে নিয়েছে সিবিআই। অভিনেতার অস্বাভাবিক মৃত্যুতে নতুন করে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করল কেন্দ্রীয় তদন্ত সংস্থাটি। এফআইআরে সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা, অপরাধমূলক ষড়যন্ত্র, চুরি, প্রতারণা, জোর করে আটকে রাখা ও ভয় দেখানোর মতো নানা অভিযোগ আনা হয়েছে। রিয়া ছাড়াও অভিযোগ দায়ের করা হয়েছে আরও চার জনের নামে। তারা হলেন, রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী, শ্রুতি মোদি, স্যামুয়েল মিরান্দা এবং ইন্দ্রজিৎ চক্রবর্তী।
গত ১৪ জুন ওই বলিউড অভিনেতাকে তার বাড়িতে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। প্রাথমিক তদন্তের পর মুম্বাই পুলিশ জানায়, সুশান্ত আত্মহত্যা করেছেন।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি, জিনিউজ

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop