আন্তর্জাতিক সময় খাশোগির মতো আরেক হত্যা মিশনে কানাডায় সালমানের হিট স্কোয়াড!

০৬-০৮-২০২০, ২৩:৫৫

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
এর আগে ইসন্তানবুলের সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করেন বিন সালমানের বাহিনী
ছবি: এর আগে ইসন্তানবুলের সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করেন বিন সালমানের বাহিনী
এবার কানাডায় সৌদি আরবের একজন সাবেক গোয়েন্দা কর্মকর্তাকে হত্যার জন্য একটি বিশেষ দল পাঠিয়েছেন সৌদি যুবরাজ বিন সালমান। ওই দলের নাম দেয়া হয়েছে টাইগার স্কোয়াড। বৃহস্পতিবার (৮ জুলাই) মার্কিন যুক্তরাষ্ট্রের একটি আদালতে এই মর্মে মামলা দায়ের করা হয়েছে বলে খবর প্রকাশ করেছে কানাডার গণমাধ্যম।
মামলার অভিযোগ পত্রে বলা হয়, সৌদি যুবরাজ বিন সালমান তার দেশের সাবেক শীর্ষ গোয়েন্দা কর্মকর্তাকে হত্যা করতে চায়। কারণ তিনি দেশটির বিশেষ গোপনীয় তথ্য জানেন।  ওই কর্মকর্তার নাম সাদ আল-জাবরি। আল-জাবরি কানাডার টরেন্টতে গত দুই বছর ধরে বসবাস করছেন এবং তিনি কাডানার নাগরিক।
একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে কানাডার গণমাধ্যম বলছে, ‘কানাডার সীমান্তবর্তী পেশাদার খুনিদের একটি দলকে ভাড়া করা হয় এই কাজের জন্য। এসব কাজ করতে সৌদি থেকে একটি দল কানাডায় যায়।’
তবে এ বিষয়ে এখন পর্যন্ত সৌদি আরব বা কানাডার সরকারের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। মার্কিন আদালতে উপস্থাপিত অভিযোগের ১০৬ পাতার একটি ফাইল সংযুক্ত করা হয়। এতে বলা হয় বিন সালমান বিশ্বজুড়ে তার প্রতিপক্ষদের ঘায়েল করতে একটি বিশেষ বাহিনী তৈরি করে রেখেছেন। যাদের দিয়ে যেকোনো মুহূর্তে  যেকোনো দেশে অভিযান পরিচালনা করে থাকেন তিনি।
উল্লেখ্য, ২০১৮ সালের অক্টোবরে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করা হয়। ওই হত্যাকাণ্ড ঘটানোর জন্য একটি বিশেষ বাহিনী সৌদি আরব থেকে তুরস্কে যায়। বিশ্বজুড়ে তীব্র প্রতিক্রিয়া শুরু হলে তাকে হত্যার কথা স্বীকার করে সৌদি কর্তৃপক্ষ। তাদের দাবি, জিজ্ঞাসাবাদের সময় কর্মকর্তাদের ভুলে নিহত হন ওই সাংবাদিক। তবে তার মৃতদেহের কোনও সন্ধান দেয়নি তারা।
তবে সাংবাদিক জামাল খাশোগি হত্যার ঘটনায় নিজের দায় অস্বীকার করেছেন বিন সালমান। কিন্তু এই হত্যার দায় তার উপরও বর্তায় বলে মন্তব্য করেন তিনি।
বিন সালমানের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তিনি লেবানন, লিবিয়া, ইয়ামেন, ফিলিস্তিনসহ বিভিন্ন দেশে গৃহযুদ্ধের মদদ দিচ্ছেন। ইয়েমেনে সামরিক অভিযানের মাধ্যমে লাখ লাখ মানুষ হত্যা করছেন। ক্রমেই বিধ্বংসী হয়ে উঠছেন এই সৌদি যুবরাজ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop