আন্তর্জাতিক সময় লণ্ডভণ্ড শহরটিতে এখনো নিখোঁজ শত শত মানুষ

০৬-০৮-২০২০, ১৮:০৫

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
লণ্ডভণ্ড শহরটিতে এখনো নিখোঁজ শত শত মানুষ
লেবাননে বিস্ফোরণের ঘটনায় প্রতিনিয়ত বাড়ছে হতাহতের সংখ্যা। এখন পর্যন্ত ১৩৫ জন নিহতের পাশাপাশি আহত হয়েছে পাঁচ হাজারের বেশি মানুষ। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে শত শত মানুষ। হতাহতদের মধ্যে বেশ কয়েকজন মার্কিন নাগরিক রয়েছে।
এদিকে, বিস্ফোরণের জন্য কর্তৃপক্ষের দুর্নীতি ও অবহেলাকে দায়ী করেছে স্থানীয়রা। এদিকে, বিস্ফোরণে গুরুতর আহত এক নৌ সদস্য বর্তমানে শঙ্কামুক্ত রয়েছেন। হাসপাতাল ছেড়ে গেছেন আরো ১১ জন।
গেল মঙ্গলবার লেবাননের ভয়াবহ বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয় ক্ষতিগ্রস্ত হয়। জাতিসংঘ মিশনে অংশ নেয়া জাহাজটি বৈরুত বন্দরে অবস্থান করছিলো। এ ঘটনায় বেশ কয়েকজন শান্তিরক্ষী আহত হন। ঘটনার বর্ণনা দিয়েছেন জাহাজটির ক্যাপ্টেন।
ক্যাপ্টেন মোহাম্মদ জয়নাল আবেদিন বলেন, প্রতিদিনের মতোই আমরা আমাদের কাজ করছিলাম। হঠাৎ সামান্য ধোঁয়া দেখা যায়। কিন্তু বুঝতেই পারিনি দুই মিনিটের মধ্যে এটা এতো ভয়াবহ রূপ নেবে। হিরোসিমায় কেমন বিস্ফোরণ হয়েছিলো জানি না কিন্তু এর বিভিষিকা অনেকটা ওই রকমই। আমাদের সবাই এখন ভালো আছে।
বাংলাদেশ নৌবাহিনীর সদস্য ছাড়াও এ বিস্ফোরণে জাতিসংঘ মিশনের শতাধিক সদস্য আহত হয়েছেন। যুক্তরাষ্ট্রের নাগরিকও হতাহত হয়েছে বলে জানিয়েছে মার্কিন দূতাবাস।
লণ্ডভণ্ড শহরটিতে এখনো নিখোঁজ শত শত মানুষ। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়া মানুষের খোঁজে চলছে তৎপরতা। আহতদের আর্তনাদে ভারী হয়ে উঠছে হাসপাতালের পরিবেশ।
এদিকে, হতাহতদের প্রতি সহমর্মিতা জানিয়ে বুধবার রাতে অল্প সময়ের জন্য ফ্রান্সের আইফেল টাওয়ারের লাইট বন্ধ করে দেয়া হয়। লেবাননের সাথে কূটনৈতিক সম্পর্ক না থাকলেও এ ঘটনায় হতাহতদের প্রতি সম্মান জানিয়েছে ইসরাইলও। দেশটি লাইটিং এর মাধ্যমে লেবাননের পতাকা বানিয়ে স্মরণ করে হতাহতদের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop