বাংলার সময় ফরিদপুরে কারেন্ট জাল জব্দ, ৩ ব্যবসায়ীকে জরিমানা

০৩-০৮-২০২০, ২০:৪২

সময় সংবাদ

fb tw
ফরিদপুরে কারেন্ট জাল জব্দ, ৩ ব্যবসায়ীকে জরিমানা
ফরিদপুরের ভাঙ্গায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।  এ সময়  আইন ভঙ্গ করে এসব জাল বিক্রির দায়ে ৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।
সোমবার (৩ আগস্ট) দুপুরে উপজেলার ভাঙ্গা বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল আমীনের ভ্রাম্যমাণ আদালত। 
ভাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা দেবলা চক্রবর্তী জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে ভাঙ্গা বাজারের কয়েকটি দোকানে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মাদ আল আমীনের নেতৃত্বে উপজেলা মৎস্য কর্মকর্তাকে নিয়ে অভিযান পরিচালনা করেন। সেখানে অবৈধভাবে জাল বিক্রির দায়ে ৩ জনকে কারেন্ট জালসহ আটক করা হয়। পরে তাদেরকে ভ্রমমাণ আদালতে অর্থদণ্ড করা হয়।
অভিযানের সময় বেশ কয়েকটি দোকান থেকে জাল মজুতকারীরা পালিয়ে গেলেও সেখান থেকে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযানকালে তাদের কাছ থেকে প্রায় ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে মৎস্য সংরক্ষণ আইনের আওতায় তাদেরকে জরিমানা করা হয়। পরে জব্দকৃত জালগুলো ভূমি অফিসের পুকুর পাড়ে ধ্বংস করা হয়।
এ ব্যাপারে সরকারের ঘোষণা অনুযায়ী মৎস্য সংরক্ষণের জন্য নিষিদ্ধ জালের ব্যবহার রুখতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ কার্যক্রম চালানো হয় এবং এ কর্মকাণ্ড অব্যাহত থাকবে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল আমীন এ  বলেন, মৎস্য সংরক্ষণ করার জন্য নিষিদ্ধ কারেন্ট জাল সংরক্ষণ ও বিক্রির দায়ে  ৩ জনকে আটক ও জালগুলো জব্দ করে তাদেরকে অর্থদণ্ড জরিমানা করা হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop