ভ্রমণ ভোলার পর্যটন কেন্দ্রগুলোতে বন্দী জীবন থেকে মুক্ত মানুষের ভিড়

০২-০৮-২০২০, ১৫:২৫

নাসির উদ্দিন লিটন

fb tw
ভোলার পর্যটন কেন্দ্রগুলোতে বন্দী জীবন থেকে মুক্ত মানুষের ভিড়
দীর্ঘ চারমাস বন্ধ থাকার পর ঈদুল আজহা উপলক্ষে উন্মুক্ত করা হয়েছে দেশের সুউচ্চ জ্যাকব টাওয়ার, শেখ রাসেল শিশু পার্কসহ ভোলার বিনোদন কেন্দ্রগুলো। গৃহবন্দী জীবনের অবসান ঘটিয়ে মুক্ত বাতাস আর প্রকৃতির সৌন্দর্য্য উপভোগ করতে হাজার হাজার মানুষ ছুটে এসেছেন খোলা আকাশের নিচে। উচ্ছ্বাস আর আনন্দে সবাই মেতে উঠলেও এতে সামাজিক দূরত্ব বা স্বাস্থ্যবিধির তোয়াক্কা ছিল না। তবে বিনোদনের পাশাপাশি স্বাস্থ্যবিধি পালনে কঠোর হওয়ার কথা জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
করোনার প্রাদুর্ভাবের কারণে প্রায় চারমাসের অবরুদ্ধ জীবনে বাড়তি আনন্দ নিয়ে এসেছে ঈদুল আজহা। নিষেধাজ্ঞা শিথিল হওয়ায় এবং বিনোদন কেন্দ্রগুলো খুলে দেয়াই বাড়তি এ আনন্দের কারণ।
দুপুরের পর থেকেই চরফ্যাশনের শেখ রাসেল শিশু ও বিনোদন পার্কের আসতে শুরু করে বিভিন্ন বয়সী মানুষ। বাবা, মায়ের হাত ধরে আসা শিশুরা ট্রেন, পঙ্খিরাজ, দোলনা, নাগরদোলাসহ বিভিন্ন রাইডস চড়ে মেতে ওঠে আনন্দ উচ্ছাসে। হৈ হুল্লুর আর আনন্দ চেঁচামেচিতে মেতে থাকে শিশু, কিশোররা। ঢাকা চট্টগ্রাম থেকে ঈদ করতে আসা মানুষও ভিড় করেছে। আর জ্যাকব টাওয়ারে চড়ে মুক্ত আকাশ দেখতে দলে দলে ছুটে এসেছে দূর দূরান্ত থেকে অনেকে।
শুধু জ্যাকব টাওয়ার নয় মেঘনা- তেতুলিয়া পাড়ের দর্শনীয় স্থানগুলোতেও ছিল উপচে পড়া ভিড়। বর্ষায় নদীর উত্তাল ঢেউ আর সবুজের সৌন্দর্য্য উপভোগ করতে প্রকৃতি প্রেমিদের আগ্রহের কমতি ছিল না।
তবে সুরক্ষা উপকরণের অভাব ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের চিত্র ছিল সব জায়গায়। বিনোদনের পাশাপাশি স্বাস্থ্যবিধি পালনে কঠোর পদক্ষেপের কথা জানিয়েছে পৌর কর্তৃপক্ষ।
শেখ রাসেল পার্কের প্রবেশমূল্য জনপ্রতি ৩০ টাকা। আর জ্যাকব টাওয়ারে চড়ে আকাশ দেখার টিকিটের মূল্য ১০০ টাকা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop