প্রবাসে সময় কারফিউর মধ্যে কুয়েতে ঈদুল আজহা উদযাপন

০১-০৮-২০২০, ১৫:৫২

শরীফ মিজান

fb tw
কারফিউর মধ্যে কুয়েতে ঈদুল আজহা উদযাপন
মহামারী করোনার প্রাদুর্ভাবরোধে কুয়েতে চলছে কারফিউ। কারফিউর মধ্যেই দেশটিতে পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হয়েছে। শুক্রবার সকাল থেকে মসজিদগুলোতে ধ্বনিত হয় আল্লাহু আকবার তাকবির ধ্বনি। বিভিন্ন এলাকা থেকে দলে দলে নামাজ আদায়ের জন্য মসজিদে ছুটে আসেন মুসল্লিরা।
করোনা সংক্রমণরোধে এখনো বন্ধ রয়েছে প্রবাসী অধ্যুষিত বিভিন্ন এলাকার মসজিদ। তাই সরকারি নির্ধারিত মসজিদে নামাজ আদায়ে একত্রিত হয়েছেন প্রবাসীরাও। এসময় স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে, সামাজিক দুরত্ব বজায় রেখে, ব্যক্তিগত জায়নামাজ সঙ্গে নিয়ে আসেন তারা।
দেশটির ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিভিন্ন মসজিদে প্লাস্টিকের জায়নামাজের ব্যবস্থা করা হয়। নামাজ আদায়ে সুষ্ঠু পরিবেশ তৈরি করায় সরকারের ভূয়সী প্রশংসা করেন মুসল্লিরা।
দীর্ঘদিন পর জামাতে নামাজ আদায় করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন প্রবাসী বাংলাদেশি মুসলমানরা। প্রার্থনা করেন করোনা মুক্তির।
এক প্রবাসী বলেন, ‘কুয়েত সরকারের স্বাস্থ্যবিধি মেনে আমরা সবাই ঈদ উদযাপন করেছি। আল্লাহর কাছে প্রার্থনা তিনি যেনো পবিত্র ঈদুল আজহার উসিলায় আমাদের সবাইকে মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তি দেন।’
আরেক প্রবাসী বলেন ‘চার মাস পর মসজিদে এসে নামাজ আদায় করতে পেরেছি। আল্লাহর শুকরিয়া, তিনি আমাদেরকে জামাতে ঈদের নামাজ আদায়ের তৌফিক দান করেছেন। আল্লাহ আমাদের সবাইকে হেদায়েত দান করুক। এ প্রার্থনা সবার জন্য।’
এদিকে, ঈদের দিন দেশটিতে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৪২৮ জন। মারা গেছে ২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত প্রায় ৬৭ হাজার। মারা গেছে ৪৪৭ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ৫৭ হাজার ৯৩২ জন। বর্তমানে আক্রান্ত ৮ হাজার ৫৭৮ জন। যাদের মধ্যে ১৩৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop