তথ্য প্রযুক্তির সময় টিকটককের বদলে ভারতীয় যুবকের 'টুকটাক'!

৩১-০৭-২০২০, ১২:৩০

সময় সংবাদ

fb tw
টিকটককের বদলে ভারতীয় যুবকের 'টুকটাক'!
লাদাখে হামলার পর  ভারত চীনের সম্পর্ক তলানিতে পৌঁছেছে। চীনকে জব্দ করতে 'ভাতে মারা'র কৌশল নিয়েছেন ভারত। এ দেশে রাতারাতি টিকটক-সহ ৫৯টি চীনা অ্যাপকে নিষিদ্ধ ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। ফলে বিপাকে পড়েছেন টিকটক স্টাররা।
তবে, গুগল প্লে স্টোরে চলে এসেছে টিকটকের বিকল্প অ্যাপ। এই অ্যাপ বানিয়ে আলোচনায় এসেছেন পশ্চিমবঙ্গের পুরুলিয়ার প্রত্যন্ত গ্রামের এক যুবক।
পুরুলিয়ার ঝালদার প্রত্যন্ত গ্রাম পুস্তি। এই গ্রামে থাকেন বছর বাইশের যুবক প্রসেনজিৎ কুইরি। তার বাবা পেশায় পোস্টমাস্টার। তবে গ্রামের বেশিরভাগ মানুষই কৃষিজীবী।
ঝালদার সত্যভামা বিদ্যাপীঠ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে রাঁচিতে চলে যান প্রসেনজিৎ। কলেজ জীবন কেটেছে পড়শি রাজ্য ঝাড়খণ্ডের রাজধানীতে। রাঁচির একটি কলেজ থেকে স্নাতক হন তিনি।
কম্পিউটারের প্রতি ঝোঁক ছিল সেই ছোটবেলা থেকেই। তখন ক্লাস নাইনে পড়তেন। বন্ধুবান্ধবের সঙ্গে নিয়ে ওয়েব ডেভেলপমেন্টের কাজ শুরু করেছিলেন প্রসেনজিৎ।
 
টিকটক নিষিদ্ধ হওয়ার পর বন্ধুদের সঙ্গে বিকল্প অ্য়াপ তৈরি কাজে নেমে পড়েন প্রসেনজিৎ। চীনা অ্যাপের অনুকরণে বিকল্প অ্যাপের নাম দিয়েছেন টুকটাক। সম্পূর্ণ ভারতীয় প্রযুক্তিতে তৈরি অ্যাপটি আপলোড করা হয়েছে গুগল স্টোরে। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop