প্রবাসে সময় ইতালিতে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান

২৯-০৭-২০২০, ১৫:৪৮

মাকসুদ রহমান

fb tw
ইতালিতে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান
মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ ৫ মাস পর আগামী সেপ্টেম্বর খুলছে ইতালির শিক্ষা প্রতিষ্ঠান। মঙ্গলবার (২৯ জুলাই) পার্লামেন্টে দেয়া বক্তব্যে ইতালির শিক্ষামন্ত্রী স্কুল খোলার ঘোষণা দেন। তবে শিক্ষক ও কর্মকর্তাদের আগেই কোভিড টেস্ট করার হবে বলে জানিয়েছে দেশটি।
মঙ্গলবার ইতালির পার্লামেন্টে মহামারী করোনায় দেশের শিক্ষা ব্যবস্থার চিত্র তুলে ধরেন শিক্ষামন্ত্রী লুসিয়া আঞ্জোলিনা। সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ইতালির স্কুলগুলো আবারো শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠবে বলে জানান তিনি।
ইতালির শিক্ষামন্ত্রী লুসিয়া আঞ্জোলিনা জানান, স্বাস্থ্যবিধি মেনে ক্লাসের আসনগুলো নতুন করে বিন্যাস করা হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে আলোচনা করেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। স্কুলগুলো খুলে দেয়া হলেও জনস্বাস্থ্যকে আমরা সবচেয়ে বেশি গুরুত্ব দেবো।
স্কুল খোলার আগে শিক্ষক ও সংশ্লিষ্টদের করোনা টেস্ট করার কথা জানিয়েছেন ইতালির স্বাস্থ্যমন্ত্রী। সারাবছরই শিক্ষার্থীদের করোনার নমুনা পরীক্ষার পরিকল্পনা রয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের। কন্তে সরকারের এমন উদ্যোগে খুশি বাংলাদেশি অভিভাবক ও শিক্ষার্থীরা।
ইতালিকে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করলে গেল মার্চ মাসে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। মে মাসে স্কুলগুলো খুলে দেবার কথা উঠলে প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে বলেছিলেন, শিক্ষকদের গড় বয়স সবচেয়ে বেশি হওয়ায় শিক্ষাব্যবস্থাকে করোনা ঝুঁকির মধ্যে ফেলতে চায় না তার সরকার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop