ভাইরাল বন্যার ভয়ে দৌড়ে হয়রান, রাস্তায় ঘুমিয়ে পড়ল গন্ডার (ভিডিও)

২২-০৭-২০২০, ১৫:৪৩

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
বন্যার ভয়ে দৌড়ে হয়রান, রাস্তায় ঘুমিয়ে পড়ল গন্ডার (ভিডিও)
চারিদিকেই এখন বন্যার ভয়াবহতা চলছে। বন্যার পানিতে থৈ থৈ করছে চারিদিক। আর এই পানির ভয়েই জীবন বাঁচাতে ছুটছে প্রাণীরাও। এরকমই এক নির্মম চিত্র দেখা গেল ভারতের আসামে। বন্যার পানিতে ডুবে মরার ভয়ে পালাতে পালাতে ক্লান্ত গণ্ডার অবশেষে একটু ডাঙ্গার খোঁজ পেয়ে জাতীয় সড়কের উপরই ঘুমিয়ে পড়েছে। এমনই মর্মস্পর্শী ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে।
কাজিরাঙা জাতীয় উদ্যান ও টাইগার রিজার্ভের সোশ্যাল মিডিয়া পেজে সেই ভিডিও শেয়ার করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, ‘বাগোরি রেঞ্জের বান্দার ধুবি এলাকায় একটি গন্ডার ৩৭ নম্বর জাতীয় সড়কের উপর শুয়ে ছিল। পুলিশের সঙ্গে সহযোগিতায় তাকে রক্ষা করা হয়েছে । ধীরগতিতে গাড়ি চালান।'
কাজিরাঙা জঙ্গলের বাসিন্দা বয়স্ক ওই গন্ডারটি প্রাণ ভয়ে পালাতে পালাতে এতটাই ক্লান্ত হয়ে পড়েছিল যে জাতীয় সড়কের গাড়ি, মানুষ কোনও কিছুর ভয় তাকে স্পর্শ করতে পারেনি। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, বয়সভারে ও শারীরিক ক্লান্তিতে অসহায় গন্ডারটি রাস্তার মাঝেই ঘুমিয়ে পড়েছে।
গত কয়েক সপ্তাহ ধরে প্রবল বৃষ্টিতে ব্রহ্মপুত্র নদী ফুঁসছে৷ বিপদ সীমার উপর দিয়ে বইছে পানি। কাজিরাঙা জাতীয় উদ্যান ও টাইগার রিজার্ভের অসংখ্য পশু অসহায় অবস্থায় প্রাণ হারাচ্ছে ৷ কেউ আবার বাঁচার জন্য চালাচ্ছে মরিয়া চেষ্টা। ৮৬টি বন্যপ্রাণীর মৃত্যু হয়েছে বন্যায়। সরকারি সূত্রে জানা গিয়েছে, কাজিরাঙা জঙ্গলের ৮৫ শতাংশের বেশি অংশই পানির নিচে। ২৩৩টির মধ্যে ৮০টি শিকার-দমন ক্যাম্প ভেসে গিয়েছে পানিতে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop