বাংলার সময় দাম কত রাজাবাবুর!

২২-০৭-২০২০, ১৫:১৪

সময় সংবাদ

fb tw
দাম কত রাজাবাবুর!
02
জামালপুরের মেলান্দহ উপজেলার ফুলকোচা ইউনিয়নের রাজাপুর গ্রামের রাজাবাবুকে দেখতে প্রতিদিন ভিড় করছেন শত শত মানুষ। জেলার সবচেয়ে বড় কোরবানির পশু, এমনটি দাবি করছেন পশুরটি মালিক লুৎফর রহমান।
১১ ফুট লম্বা, ৬ ফুট উচ্চতার ১৫শ কেজি ৩৮ মণ ওজনের ষাঁড়টি এবারের কোরবানির ঈদে বিক্রি হবে। ষাঁড়ের মালিক লুৎফর রহমান দাম হেঁকেছেন ৩৫ লাখ টাকা।
রাজাবাবুর মালিক রাজাপুর গ্রামের লুৎফর রহমান একজন সরকারি কর্মচারী। তিনি চাকরির পাশাপাশি তার বাড়িতে গড়ে তুলেছেন ছোট একটি গরুর খামার।
অবসর সময়ে তিনি গরু খামারের পরিচর্যার কাজ করে থাকেন। রাজাবাবুর বয়স এখন সাড়ে ৩ বছর। ষাঁড়টি দেশীয় খাবার দিয়ে লালনপালন করা হয়েছে। প্রতিদিন গমের ভুসি, ভুট্টা ছাল বা ভুসি, ধানের গোড়া, মশুরের ডালের ভুসি খাওয়ানো হয়েছে। এছাড়া রোগ প্রতিরোধে নিয়মিত ডাক্তারি পরীক্ষাও করা হয়েছে। গরুটি লালন পালনে দুই রাখাল রেখে রাত দিন পরিশ্রম করে রাজাবাবুকে বিক্রির জন্য তৈরি করা হয়েছে বলে জানান লুৎফর রহমান।
খামার মালিক লুৎফর রহমান জানিয়েছেন, রাজাবাবুর পেছনে এ পর্যন্ত তার খরচ হয়েছে ১২ থেকে ১৩ লাখ টাকা। তার ইচ্ছে এবারের ঈদে গরুটি বিক্রি হবে। জেলার সবচেয়ে বড় গরু এটি। ১১ ফুট লম্বা ৬ ফুট উচ্চতার ৩৮ মণ ওজনের রাজাবাবুর দাম ৩৫ লাখ টাকা চাওয়া হয়েছে।
রাজাপুর গ্রামবাসী জানান, এবার কোরবানীর ঈদে গরুটি বিক্রি করা হবে- এই খবরে ক্রেতাসহ দর্শনাথীরা ভিড় করছেন রাজাপুর গ্রামে। অনেকেই আবার রাজাবাবুর সাথে সেলফি তুলছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop