ভাইরাল বাইক ছোঁয়ায় বিবস্ত্র করে যুবককে নির্যাতন!

২০-০৭-২০২০, ১৩:২৯

ভাইরাল

fb tw
বাইক ছোঁয়ায় বিবস্ত্র করে যুবককে নির্যাতন!
কয়েকদিন আগে ভারতের মধ্য প্রদেশের একটি ভিডিও দেখে শিউরে উঠেছিল গোটা দুনিয়া। মধ্য প্রদেশের একটি দলিত দম্পতিকে সরকারি খাসজমি থেকে বিতাড়িত করতে তাদের ওপর পুলিশের নির্যাতনের ওই ভিডিও দেখে অশ্রু মুছেছেন অনেকে।
এমনই আরেকটি ঘটনা ঘটল কর্ণাটকে। উঁচুবর্ণের এক ব্যক্তির মোটরবাইক স্পর্শ করার ‘শাস্তি’ হিসেবে দলিত এক যুবককে বিবস্ত্র করে রাস্তায় ফেলে পেটানো হয়েছে।
রাজ্যের বিজয়পুরা জেলার টালিকোট এলাকার মিনাজি গ্রামের ওই ঘটনার নিন্দা চলছে ভারতজুড়ে। সোমবার (২০ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যমে এসেছে এ খবর।
পুলিশ জানায়, দলিত বর্ণের ওই যুবক ভুল করে কথিত উঁচুবর্ণের সেই ব্যক্তির মোটরবাইকে হাত দিয়ে ফেলেন। এই ‘অপরাধে’ তার ওপর চড়াও হয় কথিত উঁচুবর্ণের সেই লোকটির সহযোগী-স্বজনরা। দলিত যুবকটিকে রাস্তায় ফেলে নগ্ন করে সাপের মতো পেটানো হতে থাকে। বর্ণবাদী-সাম্প্রদায়িক এ আক্রমণের হাত থেকে রেহাই পাননি সেই দলিত যুবকের স্বজনরাও। তাদেরও বাড়ি থেকে তুলে এনে পেটায় কথিত উঁচুবর্ণের লোকেরা।
সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বর্বরোচিত নির্যাতনের ভিডিও ছড়ানোর পর পুলিশ ১৩ জনের বিরুদ্ধে মামলা করেছে। পুলিশ বলছে, যারা এই কাণ্ড ঘটিয়েছে তাদের কঠোর শাস্তি হবে।
মানবাধিকার সংগঠনের নেতারা বলছেন, ভারত নিজেকে বহুজাতি-সংস্কৃতি-বিশ্বাসের অসাম্প্রদায়িক সম্প্রীতির রাষ্ট্র বলে পরিচয় দিলেও একবিংশ শতকে দাঁড়িয়েও সমাজে এই অস্পৃশ্যতা দেখা যাচ্ছে। জাতপাতের এই ভেদাভেদ বিশেষত দেখা যাচ্ছে বিজেপি শাসিত রাজ্যগুলিতে।
সংখ্যালঘু মুসলিমদের পিটিয়ে মারা এবং দলিতদের ওপর নির্যাতনে বেশিরভাগ ক্ষেত্রেই অভিযুক্ত হচ্ছে বিজেপি ও তাদের ভাবাদর্শে বিশ্বাসী বিভিন্ন হিন্দু মৌলবাদী সংগঠনের নেতাকর্মীরা। সুশীল সমাজের নেতারা বরাবরই এ ধরনের নৃশংস অপরাধের কঠোর শাস্তি দাবি করে আসছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop