স্বাস্থ্য শরীরে এই রোগগুলো থাকলেই করোনা‌য় মৃত্যুর আশঙ্কা!‌ দেখে নিন তালিকা

১৫-০৭-২০২০, ২১:৩৪

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
শরীরে এই রোগগুলো থাকলেই করোনা‌য় মৃত্যুর আশঙ্কা!‌ দেখে নিন তালিকা
মহামারি করোনা ভাইরাস স্তব্ধ করে দিয়েছে পুরো পৃথিবীকে। কোন ভাবেই থামানো যাচ্ছে না এই প্রাণঘাতী ভাইরাসটিকে। স্বাস্থ্যবিজ্ঞানীরা জানাচ্ছেন শরীরে ইমিউন সিস্টেম সবল থাকলে এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তিরা হয়তো রক্ষা পাবেন কিন্তু কিছু রোগ রয়েছে যেগুলো শরীরে থাকলে করোনা আক্রান্ত হলে মারাত্মক ক্ষতির সম্মুখীন হতে পারে রোগী। আসুন জেনে নি সেই রোগগুলো সম্পর্কেঃ
• এক্ষেত্রে প্রথমেই বলতে হয় এজমা–এর কথা। এই রোগটি অনেক ক্ষেত্রের করোনা আক্রান্তকে মৃত্যুর পথে ঠেলে দিচ্ছে। সেক্ষেত্রে যারা এই রোগে আক্রান্ত, তাঁদের করোনা সংক্রমণের থেকে ভয়ের কারণ বেশি।
• ডায়াবিটিসের রোগীরাও করোনা সংক্রমণের ফলে ঝুঁকির মুখে পড়ছেন। কারণ, তাঁদের রক্তে সুগার লেভেলের ওপর তেমন নিয়ন্ত্রণ থাকে না, যা তাঁদের মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।
• অতিরিক্ত ওজনের ফলেও অনেকে করোনা সংক্রমিত হওয়ার পর মৃত্যুর সামনে দাঁড়াচ্ছেন। বডি মাস ইন্ডেক্স‌ যাদের ক্ষেত্রে ৪০–এর বেশি, তাঁরা করোনা আক্রান্ত হলে মৃত্যুর সম্ভাবনা বেড়ে যাচ্ছে। (প্রতীকী ছবি) • অতিরিক্ত ওজনের ফলেও অনেকে করোনা সংক্রমিত হওয়ার পর মৃত্যুর সামনে দাঁড়াচ্ছেন।
• কিডনি, হার্ট ও লিভারের অসুখে যারা ভুগছেন, তাঁরাও করোনার কাছে সহজে আত্মসমর্পণ করতে বাধ্য হচ্ছে। ব্রিটেনের একটি গবেষণায় দেখা গিয়েছে, এই অঙ্গগুলির কোনও রোগ আগে থেকে থাকলে করোনা সংক্রমণের পর মৃত্যুর সম্ভাবনা বাড়ছে।
• একবার যাঁদের স্ট্রোক হয়েছে তাঁরা করোনা আক্রান্ত হলে তাঁদের ঝুঁকি বেশি। ব্রিটেনের স্ট্রোক অ্যাসোসিয়েশনের একটি গবেষণায় দেখা গিয়েছে এই তথ্য।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop