Close (x)

বাংলার সময় চা বাগানে আইনশৃঙ্খলা উন্নয়নে শ্রমিক-পুলিশ মতবিনিময়

১৫-০৭-২০২০, ১৮:৪২

সময় সংবাদ

fb tw
চা বাগানে আইনশৃঙ্খলা উন্নয়নে শ্রমিক-পুলিশ মতবিনিময়
হবিগঞ্জের চা বাগানগুলোতে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে শ্রমিক ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন পুলিশ সুপার। 
বুধবার (১৫ জুলাই) দুপুরে পুলিশ লাইন মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, অতিরিক্ত পুলিশ সুপার পারভেজ আলম, দেউন্দি চা বাগানের জিএম রিয়াজ উদ্দিন, ইমাম চা বাগানের জিএম মুন্সি মারুফুর রহমান, পারকুল চা বাগান ম্যানেজার আনোয়ার হোসেন, চা বাগান পঞ্চায়েত সভাপতি কমেট নায়েক, চম্পা লাল রবিদাশ প্রমুখ। 
সভায় জেলার ২৪টি চা বাগানের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন বাগান ম্যানেজার ও শ্রমিক নেতারা। এছাড়া বাগানগুলোতে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নের করণীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
সভায় পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ বলেন, চা শ্রমিকদের বিভিন্ন সমস্যা সমাধানে আমি কাজ করে আসছি। প্রতিটি বাগান আমি পরিদর্শন করেছি। তাদের শিক্ষিত একাধিক ছেলে-মেয়েকে পুলিশে চাকুরীর সুযোগ করে দিয়েছি। 
তিনি বলেন, চা শ্রমিকরা এখন আগের চেয়ে অনেক সচেতন। অনেক পরিবারে এখন মদ্যপান নেই। তাদের ছেলেমেয়েদের লেখাপড়া করানোর চেষ্টা করছেন। আমরা চা বাগান এলাকার মাদকমুক্ত পরিবারগুলোর তালিকা তৈরি করে এসব পরিবারে বিশেষ সুবিধা প্রদান করব। তাদের মাধ্যমে অন্যান্য পরিবারগুলোকে সচেতন করার চেষ্টা করব আমরা। 
পুলিশ সুপার আরো বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে বাগানগুলোতে সন্ধ্যার পর বহিরাগত অনুপ্রবেশ বন্ধ করতে হবে। এজন্য প্রতিটি বাগানের মূল ফটকে সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। রাতের পাহারাদারদের নজরদারিতে রাখবে পুলিশ। সকলের সম্মিলিত চেষ্টায় চা শিল্পকে আরো বেশী উৎপাদনশীল ও লাভবান করে তুলতে হবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop