বাংলার সময় তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি পারাপার ব্যাহত

১৫-০৭-২০২০, ১২:৪৭

সময় সংবাদ

fb tw
তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি পারাপার ব্যাহত
পদ্মায় তীব্র স্রোতে দেশের গুরুত্বপূর্ণ নৌপথ দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। ফেরিগুলোর ঘাটে ভিড়তে সময় লাগছে দ্বিগুণ। এছাড়াও রয়েছে ফেরি সঙ্কট। যে কারণে প্রতিনিয়ত ঘাট এলাকায় তৈরি হচ্ছে পণ্যবাহী যানবাহনের লম্বা সারি। প্রতিটি যানবাহনকে ফেরি পেতে অপেক্ষা করতে হচ্ছে ১০ থেকে ১২ ঘণ্টা।
 
বুধবার (১৫ জুলাই) সকালে দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকায় পারের অপেক্ষায় অন্তত ৭ শত পণ্যবাহী ট্রাক আটকে পড়ে আছে।
 
চালকরা জানান, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) গাফিলতিতে ঘাটে এসে বিপদে পড়তে হয় মাঝেমধ্যেই। এখন ঘাটে এসে বসে থাকতে হচ্ছে ১০ থেকে ১২ ঘণ্টা। আরো ভোগান্তি বাড়বে বলে জানান তারা।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বলেন, প্রবল স্রোতে ফেরিগুলোর নদী পার হতে সময় লাগছে বেশি। কমেছে ট্রিপ সংখ্যাও। যে কারণে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে কাঁচামাল বহনকারী ট্রাক। এই নৌরুটে বর্তমানে ১৮টি ফেরির মধ্যে ১৩টি ফেরি চলাচল করছে।
পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে, গত চব্বিশ ঘণ্টায় রাজবাড়ীর দৌলতদিয়া পয়েন্টে ৩০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৫৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop