বাংলার সময় ভৈরবে অবৈধভাবে কয়েল উৎপাদন, তিন কারখানাকে ১০ লাখ টাকা জরিমানা

১৫-০৭-২০২০, ০২:১৩

ফজলুর রহমান

fb tw
ছবি: সংগৃহিত
ছবি: ছবি: সংগৃহিত
কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় অবৈধভাবে মশার কয়েল উৎপাদনের দায়ে তিন কারখানাকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গতকাল মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে শহরের বঙ্গবন্ধু সরণি সংলগ্ন বালুর মাঠ এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ওই তিন কারখানার মালিককে এই জরিমানা করেন।
এর আগে র‌্যাব ও পুলিশের সহযোগিতায় কিশোরগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক কয়েলের কারখানাগুলোতে অভিযান পরিচালনা করেন। এ সময় ওইসব কারখানা থেকে বিপুল অনুমোদনহীন মশার কয়েল জব্দ করা হয়।
পরে হিমাদ্রী খীসা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ওই তিন কারখানার মালিকদের মধ্যে জুনায়েত মিয়াকে ৪ লাখ, মেহেদী হাসানকে ৪ লাখ ও শ্যামল মিয়াকে ২ লাখ টাকা জরিমানা করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্যাট হিমাদ্রী খীসা জানান, ওই কারখানা মালিকরা সরকারী অনুমোদন ছাড়া অবৈধভাবে দেশের নামকরা বিভিন্ন ব্রান্ডের কয়েল নকল করে দীর্ঘদিন যাবত উৎপাদন করছিল। এসব কয়েলের কারখানাগুলো বিএসটিআইসহ প্রয়োজনীয় কোন কাগজপত্র ও সরকারী অনুমোদন না নিয়ে অবৈধভাবে কয়েল উৎপাদন করছিলো। এসব নকল কয়েল ব্যবহার করলে মানুষের শরীরে বিভিন্ন রোগের উপশম দেখা দিতে পারে। গোপন সংবাদের ভিত্তিতে এসব কারখানায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০ লাখ টাকা জরিমানা করা হয় বলে তিনি জানান।
অভিযানে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের ডিপুটি কোম্পানি কমান্ডার চন্দন দেবনাথ, ভৈরব পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক নাসিমা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop