বাংলার সময় করোনা রোগীদের জন্য অক্সিজেন সেবা দিল 'জাগ্রত মানবিকতা'

১৪-০৭-২০২০, ২৩:৫৩

বাহার রায়হান

fb tw
করোনা রোগীদের জন্য অক্সিজেন সেবা দিল 'জাগ্রত মানবিকতা'
করোনা রোগীদের চিকিৎসা সেবায় প্রয়োজন অক্সিজেন সেবা। বিষয়টিকে প্রাধান্য দিয়ে কুমিল্লায় অক্সিজেন ব্যাংক সেবা শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা।
আজ মঙ্গলবার (১৪ জুলাই) বিকেলে নগরীর তালপুকুরপাড়স্থ জাগ্রত মানবিকতার কার্যালয়ের সামনে থেকে অক্সিজেন সিলিন্ডারগুলো বিতরণ করেন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা।
জাগ্রত অক্সিজেন ব্যাংক থেকে প্রথম ধাপে নগরীর জন্য ১২টি সিলিন্ডার বিতরণ করা হয়। এছাড়াও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে দুটি করে মোট ১২টি সিলিন্ডার বিতরণ করা হবে। এছাড়াও জরুরি প্রয়োজনে অক্সিজেন কন্সাট্রেটর মেশিনের মাধ্যমেও সেবা দেয়া হবে। যে সব রোগীদের অক্সিজেন প্রয়োজন হবে জাগ্রত মানবিকতার স্বেচ্ছাসেবকরা সেই সব করোনা রোগীর কাছে পৌঁছে দেবে অক্সিজেন সিলিন্ডার।
অক্সিজেন সিলিন্ডার বিতরণ শেষে জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা বলেন, করোনা পরিস্থিতির বিবেচনা করে জাগ্রত মানবিকতা নতুন সেবা চালু করেছে। জাগ্রত অক্সিজেন ব্যাংক সেবা। প্রথম ধাপে আজ নগরীর জন্য ১২টি সিলিন্ডার দেয়া হলো। পরবর্তীতে আদর্শ সদর উপজেলার ৬টি ইউনিয়নে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হবে। প্রতিটি ইউনিয়নের জন্য ২টি করে মোট ১২টি অক্সিজেন সিলিন্ডার দেয়া হবে। এছাড়াও ভবিষ্যতে করোনা রোগীদের জরুরী মুহূর্তের জন্য অক্সিজেন  কন্সেট্রেটরে সাপোর্টও দেয়া হবে।
তিনি আরও বলেন, স্বেচ্ছাসেবকদের দেখিয়ে দেয়া হয়েছে কিভাবে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার ব্যবহার করতে হবে। কিভাবে ব্যবহার করলে মানুষের উপকার হবে। সবশেষে বলবো যারা এই অক্সিজেন ব্যাংক তৈরিতে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা, পাশাপাশি সবার উদ্দেশ্য বলবো সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিরাপদ থাকুন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop