প্রবাসে সময় নিউইয়ার্কের পর করোনার থাবা ফ্লোরিডায়

১৩-০৭-২০২০, ১১:০৬

হাসানুজ্জামান সাকী

fb tw
যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চৌত্রিশ লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রায় ষাট হাজার আক্রান্ত হয়েছেন। ফ্লোরিডায় একদিনে সর্বোচ্চ পনেরও হাজারেরও বেশি মানুষের শরীরে কোভিড নাইনটিন শনাক্ত হয়েছে। এ নিয়ে বাংলাদেশিদের মধ্যে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে।
করোনাভাইরাস এখন মরণ কামড় বসিয়েছে ফ্লোরিডায়। অঙ্গরাজ্যটিতে একদিনে সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত হয়েছে। মৃত্যুর সংখ্যাও বাড়ছে। এ নিয়ে বাংলাদেশি কমিউনিটির মধ্যেও আতঙ্ক বেড়েছে।
ফ্লোরিডাতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিরা জানান, গতকাল শুনেছি ফ্লোরিডায় দু’জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। ঘরের কাছে চলে আসায় খুবই আতঙ্ক বোধ করছি।
এদিকে, যুক্তরাষ্ট্রে কোভিড নাইনটিনের এপিসেন্টার নিউইয়র্কে অনেক দিনে ধরেই আক্রান্ত ও মৃতের সংখ্যা কমের দিকে। ফলে স্বাভাবিক হতে শুরু করেছে নিউইয়র্ক। অফিস, ব্যবসা প্রতিষ্ঠান, রেস্টুরেন্ট থেকে শুরু করে সবকিছুই খুলেছে। কিন্তু অনেকের মধ্যেই সচেতনতার অভাব রয়েছে।
প্রবাসী বাংলাদেশিরা জানান, বর্তমানে নিউইয়ার্কের পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক মনে হচ্ছে। মনে হচ্ছে এই স্বাভাবিক অবস্থা বেশিদিন টিকবে। 
এদিকে, যুক্তরাষ্ট্রের গবেষকরা জানিয়েছেন, জিনের গঠন বদলে আরও ভয়ংকর হচ্ছে করোনা।
রোগ বিশেষজ্ঞদের মতে, যুক্তরাষ্ট্রে আবারও করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় সরকারকে নতুনভাবে পরিকল্পনা গ্রহণ করতে হবে। তা না হলে যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি আরও মারাত্মক হতে পারে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop