স্বাস্থ্য স্বাস্থ্য অধিদফতরের শর্ত পূরণ না করায় করোনা পরীক্ষা কার্যক্রম স্থগিত

১২-০৭-২০২০, ১৮:২৮

রাশেদ লিমন

fb tw
স্বাস্থ্য অধিদফতরের শর্ত পূরণ না করায় করোনা পরীক্ষা কার্যক্রম স্থগিত
অবকাঠামো যাচাই না করেই করোনা পরীক্ষার জন্য অনুমতি দেয়া হয় ৫ প্রতিষ্ঠানকে। অবশেষে সমালোচনার মুখে বাতিল করা হলো এর কার্যক্রম।
স্বাস্থ্য অধিদফতরের দাবি, শর্ত পূরণ না করায় থাইরোকেয়ার লিমিটেড, স্টেনথ হেলথ কেয়ার, এপিক হেলথ কেয়ার এবং কেয়ার ও শাহবুদ্দিন মেডিকেলের করোনা পরীক্ষা কার্যক্রম স্থগিত করা হয়েছে।
রাজধানীর বাড্ডা লিংক রোডে থাইরোকেয়ার লিমিটেড। করোনাকালে অ্যান্টিবডি টেস্টের জন্য অনুমতি চেয়ে আবেদন করলেও তাকে করোনা টেস্টের জন্য অনুমদন দেয় স্বাস্থ্য অধিদফতর। তবে নির্ধারিত সময়ে পেরিয়ে গেলেও তারা এখনো শুরু করতে পারেনি পিসিআর মেশিন। তাছাড়া তাদের এ ল্যাবে পিসিআর মেশিন বসানো যাবে না সে বিষয়টিও আমলে নেয়নি অধিদফতর।
নির্ধারিত সময়ে কাজ শুরু করতে না পারা স্টেনথ হেলথ কেয়ারও আছে তালিকায়। কেবল কাতারগামীদের জন্য বিশেষ অনুমতি পাওয়া এ প্রতিষ্ঠানটি কাজ শুরু করতে পারেনি, ফ্লাইট বাতিলের কারণে। অন্যদিকে চট্টগ্রামের এপিক হেলথ কেয়ারও বাদ পড়েছে নির্ধারিত সময়ে কাজ শুরু না করায়।
অবশেষে এসব প্রতিষ্ঠানকে কোভিড টেস্টের অনুমোদন স্থগিত করেছে স্বাস্থ্য অধিদফতর। এ তালিকায় আছে কেয়ার হাসপাতাল ও সাহাবুদ্দিন মেডিকেল।
স্বাস্থ্য অধিদফতরের অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ওনারা যে সময় শুরু করতে চেয়েছিলেন। সে সময়ে তারা শুরু করতে পারেননি। তাই স্থগিত করা হয়েছে। আমরা কারণ দর্শানোর নোটিশ দেব। তারপর তারা উত্তর দেবেন কেনও শুরু করেননি সে বিষয়ে জানার পর ব্যবস্থা নেয়া হবে।
এদিকে প্রাথমিকভাবে নোটিশ দিলেও আলোক হেলথ কেয়ায় ও অথেনটিক ডায়গনস্টিককে কাদের কার্যক্রম চালিয়ে যেতে বাধা নেই বলে জানিয়েছে অধিদফতর।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop