আন্তর্জাতিক সময় করোনা আতঙ্কে মা-ছেলেকে ঢুকতে দেয়নি গ্রামে, শ্মশানেই রাত কাটালেন

১২-০৭-২০২০, ১৩:৪৬

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
করোনা আতঙ্কে মা-ছেলেকে ঢুকতে দেয়নি গ্রামে, শ্মশানেই রাত কাটালেন
করোনা ভাইরাস ছড়াতে পারে এমন আতঙ্কে চাকরি হারা এক নারীকে সন্তানসহ গ্রামে ঢুকতে দেয়নি এলাকবাসী। নিরূপায় হয়ে ছেলেকে নিয়ে শ্মশানে রাত কাটান ওই নারী। রাতভর জেগে মেয়ে ও নাতিকে পাহারা দেন বৃদ্ধ বাবা।
পরে শনিবার (১১ জুলাই) পুলিশের সহযোগিতায় ঘরে ফেরেন তারা। ঘটনাটি ঘটেছে ভারতের উলুবেড়িয়ার রাজাপুরে একটি গ্রামে। 
জানা গেছে, বিয়ের পর থেকে তিনি স্বামীর সঙ্গে থাকতেন দিল্লিতে। সেখানেই সোনারুপোর কাজ করতেন তার স্বামী। চার বছর আগে স্বামীর মৃত্যুর পরে আর শ্বশুরবাড়ি বাউড়িয়ায় ফিরতে চাননি মহুয়াদেবী নামে ওই নারী। ছেলেকে নিয়ে থেকে গিয়েছিলেন দিল্লিতেই। জরির কাজ শিখে যখন তিনি স্বনির্ভর হয়ে ওঠার লড়াই লড়ছেন, তখনই করোনা-হানায় বেসামাল হয় দেশ। শুরু হয় লকডাউন। কাজ হারান মহুয়াদেবী। চার মাস কোনওরকমে কাটানোর পরে তিনি ঘরে ফেরার সিদ্ধান্ত নেন। শুক্রবার বেলা ১২টা নাগাদ পাঁচলা ডাকবাংলোয় নিজের গ্রামে ফেরেন মহুয়া। তখনও জানতেন না, বদলে গিয়েছে তার গ্রাম। তাকেই থাকতে হবে শ্মশানে। 
ওই নারী জানান, আমাকে বাড়িতে ঢুকতে বাধা দেন কয়েকজন গ্রামবাসী। আমরা এখানে থাকলে করোনা ছড়াবে। আমি ও আমার বাবা ওদের অনেক অনুরোধ করি। কিন্তু ওরা কিছুতেই রাজি হয়নি।
তার বাবা সুদর্শন পান্ডে জানান, আমি গ্রামবাসীকে কথা দিয়েছিলাম যে, ১৪ দিন মেয়ে-নাতি বাড়িতেই থাকবে। তাতেও ওরা রাজি হননি। 
আনন্দবাজার জানিয়েছে, সুদর্শনের আর একটি বাড়ি রয়েছে পাঁচলার সাহাপুরে। বেলা ৪টা নাগাদ মেয়ে-নাতিকে নিয়ে সেই বাড়িতে যান তিনি। অভিযোগ, সেখানেও হাজির হন স্থানীয় লোকজন। তারা দাবি করতে থাকেন, অবিলম্বে মহুয়াদেবী ও তার ছেলেকে বাড়ি ছাড়তে হবে। তাদের চাপের মুখে সেই বাড়িও ছাড়তে হয় তাদের।
সুদর্শন জানান, কোথায় যাব, কিছু ভেবে উঠতে পারছিলাম না। রাস্তায় ঘুরতে থাকি আমরা। তারপর ঠিক করি, রঘুদেবপুর আগুনখালি শ্মশানেই কাটিয়ে দেব রাতটা। মেয়ে আর নাতিকে নিয়ে সারারাত শ্মশানে কাটাই। সারারাত ওদের পাহারা দিয়েছি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop