আন্তর্জাতিক সময় বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোড়াইস্বামী

১১-০৭-২০২০, ২১:৪৬

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোড়াইস্বামী
বাংলাদেশে নতুন হাইকমিশনার নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে ভারত। রীভা গাঙ্গুলি দাশকে সচিব পদে পদোন্নতি দিয়ে তার স্থলাভিষিক্ত হচ্ছেন বিক্রম দোড়াইস্বামী। দ্রুতই তিনি ঢাকায় আসবেন বলে হিন্দুস্তান টাইমস এর এক প্রতিবেদনে বলা হয়েছে।
বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার কে হচ্ছেন, সেটি নিয়ে জুনের প্রথম সপ্তাহ থেকে আলোচনা শুরু হয়। মোদি সরকার আফগানিস্তানেও নতুন রাষ্ট্রদূত পাঠাচ্ছে। দেশটিতে যাচ্ছেন রুদ্রেন্দ্র ট্যান্ডন।
বিক্রম দোড়াইস্বামী বর্তমানে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সংস্থা ও সম্মেলন বিভাগের অতিরিক্ত ভারপ্রাপ্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।
বিক্রম দোড়াইস্বামী বাংলাদেশে এলে রীভা গাঙ্গুলি দাশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব বিভাগের সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।
উল্লেখ্য, গত বছর মার্চে বাংলাদেশে আসা রীভা গাঙ্গুলি দাশ আগে নেদারল্যান্ডসের হেগে অবস্থিত ভারতীয় দূতাবাসের উপপ্রধানের দায়িত্বে ছিলেন। ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত তিনি সাংহাইয়ে ভারতীয় কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। চীন থেকে ফিরে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি বিভাগ এবং লাতিন আমেরিকা ও ক্যারিবিয়ান বিভাগের নেতৃত্ব দেন। তিনি একইসঙ্গে রোমানিয়া, আলবেনিয়া ও মলদোভায় ভারতীয় রাষ্ট্রদূত হিসেবে এবং পরে নিউইয়র্কে ভারতের কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop