স্বাস্থ্য জিকেজিকাণ্ডে যা বলছেন বিশেষজ্ঞরা

১১-০৭-২০২০, ২১:২৫

ত্বোহা খান তামিম

fb tw
জিকেজিকাণ্ডে যা বলছেন বিশেষজ্ঞরা
স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের কোন বক্তব্য না পাওয়া গেলেও সংস্থাটির পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে তাদের পক্ষে সাফাই গাওয়া হয়। সংস্থাটির সহকারি পরিচালক ডা. জাহাঙ্গীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, জেকেজি গ্রুপ করোনা টেস্টের নামে প্রতারণা করতে পারে এমন ধারনা ছিলনা। গণমাধ্যমকে একটি শ্রেণি ভুল বোঝাচ্ছে বলেও উল্লেখ করা হয়। 
মার্চের শুরুতে অজানা ভাইরাস কোভিড ১৯ দেশে হানা দিলে কপালে চিন্তার ভাজ পড়ে দেশের স্বাস্থ্য সংশ্লিষ্টদের। করোনা দিনে দিনে বাড়তে থাকায় পরিস্থিতি সামাল দিতে সরকারের পাশাপাশি এগিয়ে আসে বিভিন্ন বেসরকারি খাত।
তবে করোনা টেস্টে প্রতারনার বিষয়টি সামনে আসে বেসরকারি সংস্থা জিকেজি হেলথ কেয়ারের কর্নধার আরিফ চৌধুরি গ্রেফতারের পর। সম্প্রতি দেশব্যাপি সমালোচনার ঝড় উঠে রাজধানীর রিজেন্ট হাসপাতালে করোনা টেস্টের অরাজকতা নিয়ে। বেসরকারি এ দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে করোনা পরীক্ষা নমুনা সংগ্রহ এবং ভাইরাসে আক্রান্ত রোগীদের নানা প্রতারণার প্রমাণ পায় আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। এ অবস্থায় প্রশ্ন উঠে এ খাতে স্বাস্থ্য অধিদপ্তরের তদরকি নিয়ে।
এ অবস্থায় বুধবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে দুটি প্রতিষ্ঠানের প্রতারণা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর নিজেদের অবস্থান ব্যাখ্যা করে। বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা প্রতারণা করতে পারে এমন ধারনাই ছিলনা তাদের।
অধিদপ্তর বলছে যখর রিজেন্ট হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য অনুমতি দেয়া হয় তখনও হাসপাতালটির মেয়াদোত্তীর্ণ লাইসেন্সের বিষয়ে জানতেন তারা। তবে নবায়নের শর্ত দিয়ে চিকিৎসার অনুমতি দেয়া হয় বলে দাবি স্বাস্থ্য অধিদপ্তরের।
বিশেষজ্ঞরা বলছেন, নজরদারি না বাড়ালে এমন ঘটনা বাড়তেই থাকবে।
ড. রেদওয়ান বলেন, ভবিষ্যতে এসব কাজের পুনরাবৃত্তি রোধ করতে গেলে এটার জন্য দায়ীদের শনাক্ত করে সঠিক মূল্যায়ন করতে হবে।
নিজেদের পক্ষে সাফাই না গেয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান বিশেষজ্ঞরা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop