বাংলার সময় অপহরণের ২ দিন পর প্রবাসীর অপহৃত শিশু উদ্ধার

১০-০৭-২০২০, ১৬:৪৩

সময় সংবাদ

fb tw
অপহরণের ২ দিন পর প্রবাসীর অপহৃত শিশু উদ্ধার
গাজীপুরে অপহরণের ২ দিন পর মাদারীপুরে আব্দুল্লাহ নামে সাড়ে ৩ বছরের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ।
শুক্রবার (১০ জুলাই) দুপুরে পরিবারের কাছে শিশুটি হস্তান্তর করে শিবচর থানা পুলিশ। মুক্তিপণের ৭ লাখ টাকা না পেয়ে ব্যর্থ হয়ে শিবচরের কাঁঠালবাড়ি ফেরিঘাটে বৃহস্পতিবার বিকেলে শিশুটিকে ফেলে রেখে যায় অপহরণকারীরা।
পুলিশ জানায়, গাজীপুরের গাছার থানার মধ্যপাড়া গ্রামে গ্রীস প্রবাসী আব্দুল কাদেরের স্ত্রী সাজেদা আক্তার তার সাড়ে ৩ বছরের সন্তান আব্দুল্লাকে নিয়ে বসবাস করে। গত ৭ জুলাই (মঙ্গলবার) তার বাড়িতে এক নারী বাসা ভাড়া নেয়। বুধবার বেলা ১১টার দিক বাজারে যাবার কথা বলে ওই নারী শিশুটিকে সাথে নিয়ে যায়।
এরপর ওই নারীর মোবাইল ফোন বন্ধ পায় আব্দুল্লাহ পরিবারের লোকজন। তার কয়েক ঘণ্টা পর ওই নারী শিশুটির মা সাজেদার কাছে সন্তানকে ফেরত দিবে এমন শর্তে ৭ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। এরপর মঙ্গলবার রাতেই প্রবাসীর স্ত্রী সাজেদা গাজীপুরের গাছা থানায় অভিযোগ করে।
অভিযোগের প্রেক্ষিতে মাঠে নামে র‌্যাব ও পুলিশ। কিন্তু বারবার স্থান পরিবর্তন করে অপহরণকারী চক্র। ফলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধরতে পারেনি চক্রটিকে। বৃহস্পতিবার সন্ধ্যায় শিবচরের কাঁঠালবাড়ি ফেরিঘাটে অপরিচিত একটি শিশুকে কাঁদতে দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ শিশুটিকে উদ্ধার করে শিবচর থানায় নিয়ে আসে।
শিশুটির গায়ে থাকা গেঞ্জিতে একটি মোবাইল নাম্বার দেখতে পেয়ে কল দেন শিবচর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ। পরে অপহরণের বিষয়টি নিশ্চিত হয় পুলিশ। পরবর্তীতে গাজীপুরের গাছা থানা পুলিশ ও শিবচর থানা পুলিশের উপস্থিতি শুক্রবার দুপুরে পরিবারের সদস্যদের কাছে শিশুকে হস্তান্তর করা হয়। এ ঘটনায় গাজীপুরের গাছা থানায় একটি অপহরণ মামলা করেছে শিশুটির পরিবার।
উদ্ধার হওয়া শিশুটির মামা দাদন মিয়া বলেন, কৌশলে আব্দুলাহকে নিয়ে চলে যায় ওই নারী। পরে দাবী করে ৭ লাখ টাকা। বিষয়টি থানা পুলিশকে জানালে অভিযানে নামেন তারা। এ ঘটনার সাথে জড়িত সবার শাস্তি দাবি করছি।
গাজীপুরের গাছা থান উপপরিদর্শক (এসআই) উদয়ন বিকাশ বড়ুয়া জানান, অভিযোগ পেয়ে তথ্য প্রযুক্তি সহায়তা চেষ্টা করা হয় অপহরণকারী চক্রকে ধরতে। কিন্তু বারবার তারা অবস্থার পরিবর্তন করলে পুলিশ তাতে ব্যর্থ হয়।
মাদারীপুরের শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কালাম আজাদ জানান, শিশুটির গায়ের গেঞ্জিতে থাকা মোবাইল নাম্বার দেখে পরিবারকে খবর দিলে তারা অপহরণের বিষয়টি নিশ্চিত করেন। এ বিষয়ে গাজীপুরের গাছা থানায় একটি মামলা হয়েছে। আর শিশুটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop