তথ্য প্রযুক্তির সময় টিকটক এর বিকল্প অ্যাপ চালু!

০৯-০৭-২০২০, ১৯:২২

তথ্য প্রযুক্তির সময়

fb tw
টিকটক এর বিকল্প অ্যাপ চালু!
ইনস্টাগ্রাম ভারতে তার নতুন ফিচার 'Reels' পরীক্ষাভাবে চালু করেছে। টিকটক এর মতো ইনস্টাগ্রামের নতুন এই ফিচারটি বুধবার (৮ জুলাই) থেকে ভারতে শুরু হয়। এই ফিচারটি সম্পর্কে, ভারতের কিছু ব্যবহারকারীরা ইতোমধ্যেই জানিয়েছেন, যে তারা ইনস্টাগ্রাম অ্যাপটিতে এই ফিচারটি পেয়েছেন।
এই নতুন ফিচারটি এমন এক সময়ে এসেছে যখন এই বিভাগের জনপ্রিয় অ্যাপ টিকটক ভারত সরকারের নির্দেশে নিষিদ্ধ করা হয়েছে। ভারত সরকার গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে ৫৯টি চীনা অ্যাপস নিষিদ্ধ করা হয়েছে, টিকটক তার মধ্যে একটি।
ইনস্টাগ্রাম এর এই ফিটারের গত বছর ব্রাজিলে তার পরীক্ষামূলক ভাবে শুরু করা করেছিল। সম্প্রতি এটি ফ্রান্স এবং জার্মানিতেও চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেসবুক ইন্ডিয়ার ভিপি এবং এমডি অজিত মোহন জানিয়েছেন, ইনস্টাগ্রাম এর এই ফিচারটি কিছু সময়ের মধ্যেই ভারতেও পরীক্ষামূলক ভাবে শুরু হয়ে যাবে। টিকটক নিষিদ্ধ হওয়ার পর ইনস্টাগ্রামের এই ফিচার ক্রিয়েটরদের কাছে এক বিশেষ প্ল্যাটফর্ম। ইনস্টাগ্রামটি ইতোমধ্যে নির্মাতাদের সঙ্গে শুরুর সময় থেকেই অ্যামি ভির্ক, রাধিকা বানগিয়া, জাহ্নবি দেশেট্টি ওরফে মহাথাল্লি, ইন্দ্রাণী বিশ্বাস ওরফে ওয়ান্ডার মুন্না মতো প্রভাবশালী ক্রিয়েটরদের পেজগুলি দেখতে পাবেন।
ইনস্টাগ্রামের Reels অনেকটা টিকটকের মতো। শুধু পার্থক্যটি হল এটি কোনও স্বতন্ত্র অ্যাপ নয়, এটি ইনস্টাগ্রাম অ্যাপের একটি ফিচার। যা ইনস্টাগ্রামের স্টোরিজের বিভাগেও উপস্থিত হবে। টিকটক এর মতো Reels এও অডিও বা সাউন্ড ট্র্যাকের মাধ্যমে ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি করা যাবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop