তথ্য প্রযুক্তির সময় একীভূত হচ্ছে হোয়াটসঅ্যাপ-মেসেঞ্জার

০৯-০৭-২০২০, ১২:৩৯

তথ্য প্রযুক্তির সময়

fb tw
একীভূত হচ্ছে হোয়াটসঅ্যাপ-মেসেঞ্জার
হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারকে একীভূত করার উদ্দেশ্যে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে ফেসবুক। পরীক্ষায় সফল হলে শিগগিরই মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ এক করে দেয়া হবে বলে ধারণা করা হচ্ছে।
আলাদা আলাদা অ্যাপ ব্যবহার করলেও মেসেঞ্জার থেকে হোয়াটসঅ্যাপে কিংবা হোয়াটসঅ্যাপ থেকে মেসেঞ্জারে বার্তা পাঠানো যাবে। তার মানে ফেসবুক অ্যাকাউন্ট থাকলে হোয়াটসঅ্যাপ ডাউনলোড না করেও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী বন্ধুদের বার্তা পাঠানো যাবে।
মেসেঞ্জারের লুকানো কোড থেকে এ তথ্য আবিষ্কার করেছে ওয়াবেটাইনফো নামের একটি ওয়েবসাইট।
ফেসবুক যেহেতু এ নিয়ে কোনো ঘোষণা দেয়নি তাই এর বাস্তবায়ন কবে হবে সে ব্যাপারে কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি। এটি একটি খুব জটিল প্রক্রিয়া তাই এর বাস্তবায়নের জন্য সময় প্রয়োজন হতে পারে। তবে গত বছর ফেসবুক কর্তৃপক্ষ তাদের অধিনস্ত মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টগ্রামের মেসেজিং সেবা এক করে ফেলার ঘোষণা দিয়েছিল।
ফেসবুক চলতি বছরের এপ্রিলে মেসেঞ্জার রুম নামের একটি অ্যাপ বাজারে ছাড়ে; যার মাধ্যমে সর্বোচ্চ ৫০ জন ব্যবহারকারী নিয়ে আপনি ভিডিও কল পরিচালনা করতে পারবেন। এই কলে আপনি মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অন্তর্ভুক্ত করতে পারবেন।
গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হচ্ছে, ফেসবুক তাদের পরবর্তী পদক্ষেপের জন্য প্রস্তুত হচ্ছে। মেসেঞ্জারের কোড থেকে বোঝা যায় মেসেঞ্জার অ্যাপটির ভেতরে একটা ডাটাবেজ তৈরি হচ্ছে যার মধ্যে হোয়াটসঅ্যাপের তথ্য সংগ্রহ করা হচ্ছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop