প্রবাসে সময় '৬শ' করোনা আক্রান্ত বাংলাদেশি প্রবাসী ইতালিতে প্রবেশ করেছেন'

০৯-০৭-২০২০, ০১:৩৩

মাকসুদ রহমান

fb tw
'৬শ' করোনা আক্রান্ত বাংলাদেশি প্রবাসী ইতালিতে প্রবেশ করেছেন'
ইটালির সব শহরে কোভিড -১৯ এ আক্রান্ত ৬০০ বাংলাদেশি রয়েছেন বলে ধারনা করছেন দেশটির লাজিও অঞ্চলের স্বাস্থ্য কাউন্সিলর আলেসিয়ো ডি'আমাটো। রোমের দৈনিক পত্রিকা ইল মেসাজেরোকে তিনি এ কথা বলেছেন। ডি'আমাটো ওই পত্রিকায় জানিয়েছেন, আক্রান্ত ওই বাংলাদেশিরা সম্প্রতি বাংলাদেশ থেকে ইতালিতে এসেছেন।
তিনি বলেন ''আমাদের বিশেষজ্ঞরা সোমবার( ৬ জুলাই) ঢাকা থেকে আগত বিশেষ বিমানের যাত্রীদের নমুনা থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গণনা করেছেন ,এতে ১৩ শতাংশ যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষায় কোভিট-১৯ পাওয়া যায়।'
তিনি আরও জানান, 'ইতালি সরকার মনে করে ফলাফলটি অত্যন্ত উদ্বেগজনক'।আলেসিয়ো ডি'আমাটো জানান, প্রায় ২ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে ফিরে গিয়েছেন। প্রথম দিকে সেভাবে পরীক্ষা না হলেও,যখন কোভিড-১৯ এ আক্রান্ত বাংলাদেশির সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় তারা এয়ারপোর্টে পরীক্ষা শুরু করেন। 
আর এতেই এমন ভয়াবহ তথ্য বের হয়ে আসে। আর এ কারণে আলেসিয়ো ডি'আমাটো ওই গণমাধ্যমকে জানান, তার ধারনা প্রায় ৬০০ বাংলাদেশি ইতালির বিভিন্ন শহরে রয়েছেন যারা কোভিড-১৯ পজিটিভ। ইতোমধ্যে রোম অঞ্চলের লাজিও প্রদেশের বসবাসরত প্রায় ৩৫ হাজার বাংলাদেশিকে কোভিড-১৯ পরীক্ষা বাধ্যমূলক করেছেন ইতালির সরকার। 
এদিকে ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার সময় সংবাদকে বলেন, ইতালি সরকার অনুমান করছেন বাংলাদেশ থেকে আসা অনেকের মধ্যেই কোভিড-১৯ পজিটিভ থাকার সম্ভাবনা প্রবল। 
ইতালির গণমাধ্যমে বাংলাদেশিদের নিয়ে যে প্রবল সমালোচনা হচ্ছে তা নিয়ে আবদুস সোবহান সিকদার দাবি করে বলেন, ইতালি সরকার জানাচ্ছে প্রবাসী বাংলাদেশিরা যে সার্টিফিকেট নিয়ে এসেছেন, এই তথ্যের কোন ভিত্তি নাই। এছাড়াও আমরা অনেক প্রবাসীর সঙ্গে যোগাযোগ করেছি তারা জানিয়েছেন এই ধরনের কোন সার্টিফিকেট তারা নিয়ে আসেন নাই। কিন্ত ইতালির গণমাধ্যমে ভুলভাবে তা প্রচার হয়েছে। তবে এই ধরনের সংবাদ কিন্তু বাংলাদেশের সম্পর্কে একটা বিরূপ ধারণা দিয়েছে। 
তিনি আরও জানান ইতালি সরকার সাত দিনের জন্যে বাংলাদেশ থেকে আসা সকল ফ্লাইট বাতিল করেছেন। সেক্ষেত্রে রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার মনে করেন, সাত দিন পর পরিস্থিতির হয়তো পরিবর্তন হবে। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop