আন্তর্জাতিক সময় যুক্তরাষ্ট্রে একদিনে ৩ বন্দুক হামলা, হতাহত বেশ কয়েকজন

০৮-০৭-২০২০, ১০:৫১

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
যুক্তরাষ্ট্রে একদিনে ৩ বন্দুক হামলা, হতাহত বেশ কয়েকজন
যুক্তরাষ্ট্রে একই দিনে তিনটি বন্দুক হামলায় বেশ কয়েকজন হতাহত হয়েছেন। বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাসের কারণে লকডাউনে থাকায় মানসিক অবসাদ থেকেই এ ধরনের হামলার ঘটনা ঘটেছে। পরিসংখ্যান বলছে, চলতি বছরে ২৬০টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এরমধ্যে সবচেয়ে বেশি হামলা হয়েছে জুন মাসে।
স্থানীয় সময় সোমবার গভীর রাতে যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি রেস্টুরেন্টের সামনে অতর্কিত হামলা চালায় অজ্ঞাত এক বন্দুকধারী।
পুলিশ জানায়, ওই হামলায় আটলান্টা ভিত্তিক একটি রেডিও'র উপস্থাপক এবং কৌতুক অভিনেতা রিকে স্মিলের মেয়ে আহত হন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও তার অবস্থা আশঙ্কাজনক। হামলার সঠিক কারণ জানাতে পারেনি পুলিশ।
একইদিন যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের মিলওয়াকি শহরের একটি হাসপাতালে ঢোকার চেষ্টা করে এক বন্দুকধারী। এসময় নিরাপত্তা বাহিনী তাকে বাধা দিলে গুলি চালায় ঐ অস্ত্রধারী। এতে মারাত্মকভাবে আহত হন এক পুলিশ কর্মকর্তা। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নিহত হয় হামলাকারী।
এছাড়া, ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের নৌবাহিনীর একটি ঘাঁটিতে বন্দুক-হামলার ঘটনায় একজন আহত হন। পরে ঘটনাস্থল থেকে হামলাকারীকে আটক করে নিরাপত্তা বাহিনী।
যুক্তরাষ্ট্র-জুড়ে আশঙ্কাজনক হারে বন্দুক হামলা বেড়ে যাওয়ায় জনমনে আতঙ্ক বেড়েছে। বিশেষজ্ঞরা বলছেন, লকডাউনে থেকে একঘেয়েমির কারণে মানসিক অবসাদ থেকে বন্দুক হামলার মতো সংঘাত এবং পারিবারিক নির্যাতন বেড়েছে।
উইকিপিডিয়ার তথ্য বলছে, চলতি বছরে যুক্তরাষ্ট্র-জুড়ে ২৬০টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এরমধ্যে সব চেয়েছে বেশি হামলার ঘটনা ঘটেছে জুন মাসে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop