তথ্য প্রযুক্তির সময় ভাইরাস সংক্রমণ নিয়ে অ্যান্ড্রোয়েড গেম ‘ভাইরাল প্যানিক’

০৭-০৭-২০২০, ১৫:৩৫

সংবাদ বিজ্ঞপ্তি

fb tw
ভাইরাস সংক্রমণ নিয়ে অ্যান্ড্রোয়েড গেম ‘ভাইরাল প্যানিক’
করোনা ভাইরাস মহামারির এই সময়ে ভাইরাস সংক্রমণ নিয়ে অ্যান্ড্রোয়েড গেম তৈরি করেছে বাংলাদেশি গেম ডেভেলপার প্রতিষ্ঠান ক্রিয়েটিভ ম্যাঙ্গো। গেমটির নাম ‘ভাইরাল প্যানিক’।
এটি একটি চলমান সারভাইভাল গেম, যেখানে প্লেয়ারকে একের পর এক ভাইরাস থেকে নিজেকে রক্ষা করার জন্য ছুটতে হবে। বিভিন্ন ধরণের ছোঁয়াচে ভাইরাস থেকে নিজেকে রক্ষা করার পাশাপাশি ভাইরাসগুলো সম্পর্কে নানা তথ্যও জানা যাবে এই গেমের মাধ্যমে। যতগুলো ভাইরাস থেকে নিজেকে রক্ষা করা যাবে, ততই বাড়বে স্কোর।
২০১৭ সাল থেকে যাত্রা শুরু করা ক্রিয়েটিভ ম্যাঙ্গো এখন পর্যন্ত ১১টি অ্যান্ড্রোয়েড গেম বানিয়েছে।
এ সম্পর্কে প্রতিষ্ঠানটির ডেভেলপমেন্ট টিম লিডার আহাসানুল হক নূর বলেন, উপযুক্ত দল গঠন এবং এই গেম জগতের খুঁটিনাটি জানতেই কেটে যায় দুইটি বছর। এরপর ২০১৯ এর শেষে এসে একে একে নির্মাণ করি আমাদের প্রথম ১০টি গেম। ভাইরাল প্যানিক আমাদের ১১তম সৃষ্টি।  
গেমটির প্রজেক্ট ম্যানেজার সাদমান সাকিব এর সম্পর্কে বলেন, এখন পরবর্তী আপডেটের কাজ চলছে, যাতে করে গেমটির মাধ্যমে ব্যবহারকারীদেরকে ভাইরাস সম্পর্কিত যাবতীয় তথ্য এবং সচেতনতা প্রদান করা যায়।
তিনি আরও বলেন, সরকারি কিংবা বেসরকারি পৃষ্ঠপোষকতা পেলে গেমটির মাধ্যমে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে ভাইরাস সম্পর্কিত সচেতনতা প্রদান করা সম্ভব হবে।
টিম ক্রিয়েটিভ ম্যাঙ্গোর বানানো গেমগুলোর মধ্যে ‘পাইরেট শুটার’, ‘ট্যাপ ট্যাপ ফ্রগ’ , ‘স্পেস স্ম্যাস’ অন্যতম। ক্রিয়েটিভ ম্যাঙ্গোর ওয়েবসাইটের গেম সেকশন থেকে এই গেমগুলো সম্পর্কে বিস্তারিত জানা যাবে। ‘ভাইরাল প্যানিক’ এর পাশাপাশি বাকি গেমগুলোও সরাসরি ডাউনলোড করা যাবে ক্রিয়েটিভ ম্যাঙ্গোর গুগল প্লে স্টোর অ্যাকাউন্ট থেকে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop