রসুই ঘর সুস্বাদু তালের পুডিং

০২-০৭-২০২০, ১১:৫৩

রসুই ঘর ডেস্ক

fb tw
সুস্বাদু তালের পুডিং
পুডিং কার না পছন্দ! হরেক রকম পুডিং খেলেও তালের পুডিং কি কখনো খেয়েছেন? না খেয়ে থাকলে ঘরে বসে খুব সহজেই তৈরি করতে পারেন এই পুডিং। চলুন জেনে নেয়া যাক কীভাবে ঘরে বসেই বানাবেন পুডিং।
যা যা লাগবে:
চারটি ডিম, এক কাপ তরল দুধ, এক কাপের চার ভাগের এক ভাগ তালের রস, এক কাপের তিন ভাগের এক ভাগ কনডেন্সড মিল্ক, এক কাপের তিন ভাগের এক ভাগ গুঁড়া দুধ, পরিমাণ মতো লবণ, চিনি তিন টেবিল চামচ, এক টেবিল চামচ পানি এবং ক্যারামেল তৈরির উপকরণ।
যেভাবে তৈরি করবেন:
প্রথমে ক্যারামেল তৈরি করে নিন। প্যানে পানি ও চিনি দিয়ে নাড়তে থাকুন। হালকা বাদামি হয়ে আসলে নামিয়ে সামান্য ঠাণ্ডা করুন। পুডিং বসানোর মোল্ড ঘি দিয়ে ব্রাশ করে ক্যারামেল দিয়ে দিন। ডিম ফেটিয়ে কনডেন্সড মিল্ক ও তালের রস মিশিয়ে নিন। গরুর দুধ ও লবণ দিয়ে আবারও ফেটে নিন সব উপকরণ। গরুর দুধ দিয়ে নেড়ে নিন। ছাঁকনি দিয়ে ছেঁকে মিশ্রণটি মোল্ডে দিয়ে দিন। ফয়েল পেপার দিয়ে মোল্ডের মুখ আটকে নিন।
একটি গভীর প্যানে পানি নিন। স্টিলের স্ট্যান্ড বসিয়ে নিন পানির ভেতর। পানি ফুটে উঠলে পুডিংয়ের মোল্ড বসিয়ে নিন স্ট্যান্ডের উপর। ঢাকনা দিয়ে দিন প্যানে। ঢাকনায় ছিদ্র থাকলে সেটা বন্ধ করে দিন। ৩৫ মিনিট পর এসে ফয়েল পেপার খুলে দেখুন হয়েছে কিনা পুডিং। হয়ে গেলে নামিয়ে আধা ঘণ্টা ফ্রিজে রেখে পরিবেশন করুন মজাদার তালের রসের পুডিং।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop