খেলার সময় অলিম্পিক আয়োজনে আগ্রহী নন জাপানীরা

৩০-০৬-২০২০, ০৩:৪৭

সাজিদ আরাফাত

fb tw
নিজ শহরে অলিম্পিক আয়োজন কিন্তু শহরের অধিকাংশ বাসিন্দাই এতে আগ্রহী নন। অবাক করা হলেও, গণমাধ্যমের জরিপে এমন তথ্যই উঠে এসেছে টোকিওতে। জাপানে দুটি টেলিভিশনে জরিপে ৫১.৭ শতাংশ মানুষ আগামী বছর আয়োজনে ব্যাপারে আপত্তি তোলেন। অন্যদিকে ২৭.৭ শতাংশ মানুষ সরাসরি অলিম্পিক বাতিলের পক্ষে।
করোনার কারণে রুটিনে ছেদ পড়েছে বড় বড় টুর্নামেন্টে। সবচেয়ে বড় ধাক্কাটা এসে পড়েছে টোকিও অলিম্পিকের ওপর। চলতি বছর জুলাইয়ে অনুষ্ঠিত হবার কথা থাকলেও তা পিছিয়ে গেছে এক বছর।
টোকিও অলিম্পিক ২০২০ নাম ঠিক থাকলেও তা ২০২১ এ আয়োজনের পরিকল্পনা আন্তর্জাতিক অলিম্পিক কমিটির। প্রস্তুতিও চলছে সে অনুযায়ী। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে টোকিওতে অলিম্পিক উৎসব বসবে। এমন আশাবাদ আয়োজকদের।
কিন্তু অবাক করার বিষয়, যেখানে উৎসবের কথা ভাবছে আয়োজক কমিটি, সেখানে এই আয়োজন চাইছেন না শহরের বাসিন্দারা। জাপানের একটি জরিপে উঠে এসেছে এমন তথ্য। দেশটির দুটি সংবাদ মাধ্যম অলিম্পিক আয়োজন নিয়ে সাধারণ মানুষের মাঝে জরিপ চালায়। ২০২১ এ অলিম্পিক দেখতে চায় কিনা? এমন প্রশ্নে অধিকাংশই এর বিপক্ষে অবন্থান নেন।
জরিপে আয়োজনের পক্ষে ভোট দিয়েছেন ৪৬ দশমিক ৩ শতাংশ মানুষ। আর বর্তমান পরিস্থিতিতে অলিম্পিক আয়োজনের ব্যাপারে আপত্তি তুলেছেন ৫১.৭ শতাংশ মানুষ। এদের মধ্যে ২৪ ভাগেরই চাওয়া, আরো পেছানো হোক এই আয়োজন। আর ২৭.৭ শতাংশ মানুষ সরাসরি বাতিল চান অলিম্পিকের।
১০৩০ জন টোকিও বাসিন্দাদের মধ্যে এ জরিপ চালানো হয়েছিল। গত ২৬ থেকে ২৮ জুন জাপানের কিওদো নিউজ ও টোকিও এমএক্স টেলিভিশন এ জরিপ চালায়।
২০২১ সালের ২৩ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবার কথা রয়েছে টোকিও অলিম্পিক।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop