তথ্য প্রযুক্তির সময় ডিজিটাল মেলা উদ্বোধন করলেন পলক

২৯-০৬-২০২০, ১৯:৪৭

প্রযুক্তির সময় ডেস্ক

fb tw
ডিজিটাল মেলা উদ্বোধন করলেন পলক
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের তথ্য বাতায়নকে তথ্য সেবায় রূপান্তর করা হচ্ছে। এক্ষেত্রে ঘরে বসেই সেবাগ্রহীতার পরিচয় যাচাই, সেবার ইন্টার অপারেবলিটি এবং সেবামূল্য প্রদানে ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা নিশ্চিত সম্ভব হবে।
তিনি  মাঠপর্যায় থেকে শুরু করে সচিবালয় পর্যন্ত সবাইকে যেকোনো সেবা ডিজাইন করার ক্ষেত্রে এই তিনটি বিষয় নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন। এর মাধ্যমে সেবাগ্রহীতা অনলাইনে চলে আসবে এবং হয়রানিমুক্ত ও অর্থসাশ্রয় হবে বলে জানান তিনি।
প্রতিমন্ত্রী সোমবার (২৯ জুন) দেশব্যাপী চলমান তিন দিনের "ডিজিটাল মেলা ২০২০" এর অনলাইন প্লাটফর্মে  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এস কথা বলেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এ মেলার আয়োজন করেছে।
পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদের পরামর্শে আইসিটি অবকাঠামো গড়ে তোলার কারণে মাত্র ১১ বছরের ব্যবধানে বর্তমানে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা প্রায় ১০ কোটি ও ৬০০ বেশি সার্ভিস অনলাইনে সংযুক্ত করা সম্ভব হয়েছে।
তিনি বলেন, ২০১৪ সালে আমাদের ন্যাশনাল ওয়েব পোর্টাল  ২৫ হাজার দিয়ে শুরু হয়েছিল বিগত পাঁচ বছরে ৪৩ হাজারের বেশি ওয়েবসাইট এতে যুক্ত হয়েছে।
আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক এবিএম আরশাদ হোসেন, এটুআই-এর পলিসি এডভাইজার আনীর চৌধুরী ,বরগুনা জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ, গোপালগঞ্জ জেলা শাহিদা সুলতানা এবং ময়মনসিংহ জেলাপ্রশাসক মো. মিজানুর রহমান বক্তব্য রাখেন।
বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণ ডিজিটাল মেলা উদ্বোধন উদ্বোধন অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop