x

বাংলার সময় ডিজিটাল সেবায় জামালপুর জেলা প্রথম

২০-০৬-২০২০, ১৬:২০

জাহাঙ্গীর আলম

fb tw
ডিজিটাল সেবায় জামালপুর জেলা প্রথম
11
ডিজিটাল পদ্ধতিতে নাগরিক সেবায় ২৭টি জেলার মধ্যে জামালপুর জেলাকে প্রথম ঘোষণা করেছে মন্ত্রী পরিষদ বিভাগ। মন্ত্রী পরিষদ বিভাগের মূল্যায়নপত্রে জানানো হয়েছে জামালপুর জেলা প্রশাসন ই-নথিতে বা অনলাইনে দাপ্তরিক কাজ করে ভোগান্তি কমিয়ে সাধারণ মানুষের দোরগোড়ায় সরকারের সেবা প্রতিনিয়ত পৌঁছে দিচ্ছেন।
গত মে মাসের ই-নথির দাপ্তরিক কাজের মূল্যায়নের ভিত্তিতে মন্ত্রিপরিষদ বিভাগ গত বৃহস্পতিবার জামালপুর জেলাকে বি-ক্যাটাগরির ২৭টি জেলার মধ্যে প্রথম বলে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছে।
জেলা প্রশাসন সূত্র জানা গেছে, জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক দায়িত্ব গ্রহণের পর ডিজিটাল পদ্ধতিতে ই-নথি ব্যবস্থাপনার মাধ্যমে নাগরিকদের সেবাদান ও দাপ্তরিক কাজ সম্পাদনায় অনলাইন কাজে গুরুত্ব দেন। ফলে ২৭টি জেলার মধ্যে জামালপুর ২৬তম অবস্থানে ছিল।
জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক এই জেলার দায়িত্ব নেওয়ার পর দ্বিতীয়বারের মতো ই-নথির দাপ্তরিক কাজের মূল্যায়নে এই জেলা প্রথম হলো। গত এপ্রিল মাসেও প্রথম স্থান অধিকার করেছে। সেই প্রথম স্থান মে মাসেও ধরে রাখলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, সরকারের ই-নথি সেবা কার্যক্রমের মাধ্যমে জনগণকে কোনপ্রকার ভোগান্তি ছাড়া সরকারী দাপ্তরিক সেবা দেবার প্রয়াস নিয়ে জেলা প্রশাসনের প্রতিটি বিভাগের কর্মকর্তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
যাতে ডিজিটাল বাংলাদেশের প্রকৃত সেবা পেতে ও সরকারের জনবান্ধব নীতি বাস্তবায়ন, ভোগান্তি হ্রাস এবং তথ্য ও প্রযুক্তির মাধ্যমে কাজকে সহজ দুনীর্তিমুক্ত করে সাধারণ মানুষ প্রকৃত সেবা পেতে পারে। এই ধারা অব্যাহত রাখতে প্রত্যেকটি বিভাগ আরো নিরলস ভাবে কাজ করবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop