বাংলার সময় সৌদি রিয়াল দিয়ে প্রতারণা, গ্রেফতার ৩

১২-০৬-২০২০, ২১:১০

সময় সংবাদ

fb tw
সৌদি রিয়াল দিয়ে প্রতারণা, গ্রেফতার ৩
10
রাজশাহীতে এক ব্যক্তির কাছে প্রতারণার মাধ্যমে সৌদি রিয়াল বিক্রির অভিযোগে ৩ জন প্রতারককে গ্রেফতার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ।
শুক্রবার (১২ জুন) দুপুরে গ্রেফতারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
গ্রেফতাররা হলেন- মাদারীপুরের শিবচর উপজেলার বাঘমারা গ্রামের কাঞ্চন ঢালীর ছেলে ছালাম ঢালী (৪১), একই গ্রামের ইদ্রিছ মাতুব্বরের ছেলে নিজাম মাতুব্বর (৩৯) এবং একই জেলার রাজৈর উপজেলার শ্রীকৃষ্ণদী গ্রামের নোয়াব আলী শিকদারের ছেলে জাহাঙ্গীর শিকদার (৪২)।
এর আগে প্রতারণার অভিযোগে তাদের বিরুদ্ধে মহানগরীর বোয়ালিয়া থানায় মামলা করেছেন শামীম রহমান সোহাগ। তার বাড়ি নগরীর কোর্ট এলাকায়।
বোয়ালিয়া মডেল থানা পুলিশ জানায়, গত বুধবার (১০ জুন) বেলা ১১টার দিকে মহানগরীর কোর্ট চত্বরে প্রতারক নিজাম ও ছালাম মামলার বাদী সোহাগের কাছে গিয়ে বলেন, তাদের কাছে সৌদি আরবের ৫০ রিয়ালের একটি নোট আছে। তারা সেটি ভাঙাতে চান। কিন্তু কোথায় ভাঙানো যায় তা বুঝতে পারছেন না। সোহাগ তাদের ৫০০ টাকা দিলেই রিয়ালটি তারা তাকে দিবেন। তাদের কথায় রাজি হয়ে সোহাগ ৫০০ টাকায় রিয়ালটি কিনে নেন। এ সময় ছালাম ও নিমাজ সোহাগের মোবাইল নম্বর নিয়ে চলে যান।
এরপর রাতে তারা সোহাগের মুঠোফোনে কল দিয়ে জানান, তাদের কাছে আরও রিয়াল আছে। তারা সেগুলো কম মূল্যে বিক্রি করতে চান। মাত্র দেড় লাখ টাকা দিলে তারা তাকে তিন লাখ টাকা সমমূল্যের রিয়াল দিবে। লোভে পড়ে এই রিয়াল নিতে রাজি হয়ে যান সোহাগ।
বৃহস্পতিবার (১১ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাদের কথামতো মহানগরীর সাহেববাজারে সোহাগের সঙ্গে প্রতারক নিজাম, ছালাম ও জাহাঙ্গীর দেখা করেন। তারা সোহাগের কাছ থেকে নগদ দেড় লাখ টাকা নিয়ে তাকে একটি শপিং ব্যাগ ধরিয়ে চলে যায়।
পরে সোহাগ কিছুক্ষণ পর ব্যাগটি খুলে দেখেন, ভেতরে মাত্র চারটি ৫০ রিয়ালের নোট রয়েছে। এর সঙ্গে কিছু খবরের কাগজ ভাঁজ করে রাখা হয়েছে। এমন প্রতারণার পর সোহাগ বোয়ালিয়া মডেল থানায় ছুটে যান। পুলিশকে খুলে বলেন সবকিছু। এরপর প্রযুক্তির সহায়তা নিয়ে অভিযানে নামে পুলিশ। বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মনের দিকনির্দেশনা মোতাবেক ওই দিন রাত ৯টার দিকে উপ-পরিদর্শক (এসআই) আবদুল মতিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল্লাহ আল-মামুন এবং নাজমুল ইসলামসহ পুলিশের একটি দল মহানগরীর গণকপাড়া এলাকার একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তিনজনকে আটক করেন।
এ ব্যাপারে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারন চন্দ্র বর্মন জানান, আটকের সময় তিনজনের কাছ থেকে ৫০ রিয়ালের চারটি নোট এবং কিছু খবরের কাগজ জব্দ করা হয়েছে। আর তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। শুক্রবার দুপুরে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop