বাংলার সময় কুড়িগ্রামে অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

০৬-০৬-২০২০, ১৬:৫২

মমিনুল ইসলাম মঞ্জু

fb tw
কুড়িগ্রামে অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন
কুড়িগ্রামে গত দু'দিন ধরে অবিরাম ধারায় বৃষ্টি হওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। কখনও হালকা আবার কখনও ভারি বৃষ্টি হচ্ছে। ঘর থেকে বেরুতে না পারায় দিন আনা দিন খাওয়া শ্রমজীবী মানুষেরা দুর্ভোগে পড়েছেন বেশি। পাশাপাশি উজান থেকে ঢল নেমে আসতে শুরু করায় নদ-নদীগুলোতে পানি বাড়ছে। এতে বন্যা আতঙ্কে পড়েছেন নদী পাড়ের মানুষেরা।
 
এদিকে, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মাহমুদুল হাসান জানান, শুক্রবার (৫ জুন) সকাল ৯টা থেকে শনিবার (৬ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলার ধরলা অববাহিকার ফেরিঘাট পয়েন্টে ১৩৪ মিলিমিটার এবং ব্রহ্মপুত্র অববাহিকার চিলমারী পয়েন্টে ১০৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
 
তিনি আরও জানান, অবিরাম বৃষ্টি আর উজানের ঢলের পানিতে গত ২৪ ঘন্টায় ধরলা নদীর ফেরিঘাট পয়েন্টে ২০ সেন্টিমিটার এবং ব্রহ্মপুত্র নদের চিলমারী পয়েন্টে ১৩ সেন্টিমিটার ও নুনখাওয়া পয়েন্টে ১৯ সেন্টিমিটার পানি বেড়েছে। তবে সব নদীর পানিপ্রবাহ এখনও বিপদসীমার অনেক নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
 
সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আইয়ুব আলী সরকার জানান, নদ-নদীগুলোতে পানি বাড়তে থাকায় ঝুনকারচর, গোয়ালপুরি, রলাকাটা, ভগবতীপুর কালির আলগা পোড়ার চর, চর পার্বতীপুর ও চর যাত্রাপুর-এই দ্বীপচরের গ্রামগুলোর নিম্নাঞ্চলে শুক্রবার সন্ধ্যা থেকে পানি ঢুকতে শুরু করেছে। ফলে বন্যা আতঙ্কে পড়েছেন নদী পাড়ের মানুষেরা।
এদিকে সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, দ্বীপচরগুলোতে ২০ হেক্টরের মতো জমিতে এবার কালি বোরো ধান আবাদ হয়। প্রায় সব ক্ষেতের ধান কাটা-মাড়াই শেষ হয়েছে। বিচ্ছিন্নভাবে খুবই সামান্য পরিমাণ ক্ষেতে যে কালি বোরো ধান রয়েছে তা দ্রুত কেটে ফেলার জন্য কৃষকদের পরামর্শ দেয়া হয়েছে।
এদিকে ব্রহ্মপুত্র, দুধকুমার ও গঙ্গাধর নদীতে পানি বাড়ছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop