বিনোদনের সময় বিশ্ব পরিবেশ দিবসের গান ‘বাঁচতে দাও পৃথিবীকে’ (ভিডিও)

০৫-০৬-২০২০, ২১:১৬

বিনোদন প্রতিবেদক

fb tw
বিশ্ব পরিবেশ দিবসের গান ‘বাঁচতে দাও পৃথিবীকে’ (ভিডিও)
প্রতি বছর ৫ জুন পালন করা হয় বিশ্ব পরিবেশ দিবস। বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে দুর্যোগ অনুধাবন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে নেয়া হয় গানের মাধ্যমে সচেতন করার উদ্যোগ। এরই ধারাবাহিকতায় গান প্রকাশ করলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজের শিক্ষার্থী সৌম্য। 
মোবাইলে ধারণ করা গানটির সুর করেছেন বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ঐশ্বর্য ইমন। গানটি গেয়েছেন সৌম্য। প্রকৃতি-পরিবেশ বাঁচানোর আহ্বান জানানো গানের শিরোনাম, ‘বাঁচতে দাও পৃথিবীকে’।
গানটি লিখেছেন ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজের শিক্ষক ও দুর্যোগ অনুধাবনের সমন্বয়ক মো. জুয়েল মিয়া (প্রান্তিক জুয়েল) এবং ভিডিও সম্পাদনা করেছেন ইনস্টিটিউটের শিক্ষার্থী শামস আসিফ।
গানটিতে স্থান পেয়েছে পরিবেশ-প্রকৃতি ও উন্নয়ন। করোনার প্রভাব গানের মধ্যে রাখা হয়েছে। মুঠোফোনেই রেকর্ড করা হয়েছে এই গান। গানটি প্রকাশ করা হয়েছে দুর্যোগ অনুধাবনের পেজে। 
দুর্যোগ অনুধাবনের প্রধান সমন্বয়ক মো. কবির হোসেন বলেন, পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে জনসচেতনতা বাড়াতে আমরা কাজ করার চেষ্টা করছি। আমাদের পরিকল্পনা ছিল মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে এবারের পরিবেশ দিবস উদযাপন করা; স্লোগান ছিলো, ‘১ বছর, ১ ব্যক্তি, ১ গাছ’। করোনা পরিস্থিতেতে আমরা কর্মসূচিটি স্থগিত করেছি।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop