বাংলার সময় হিলিতে বাংলাদেশি-ভারতীয় ব্যবসায়ীদের বৈঠক

০৫-০৬-২০২০, ২০:৫১

শফিকুল ইসলাম শফিক

fb tw
হিলিতে বাংলাদেশি-ভারতীয় ব্যবসায়ীদের বৈঠক
স্বাস্থ্যবিধি মেনে শনিবার থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি চালু করতে দুই-দেশের ব্যবসায়ীদের মাঝে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ জুন) বিকেলে সীমান্তের জিরো পয়েন্ট এলাকায় দুই-দেশের ব্যবসায়ী নেতাদের উপস্থিতিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠক শেষে হিলি সিঅ্যান্ডএফ এজেন্টের সভাপতি কামাল হোসেন রাজ জানান, করোনার কারণে দীর্ঘ দুই মাস ধরে এ বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ আছে। করোনার সময়ে স্বাস্থ্যবিধিসহ অন্য নির্দেশনা মেনে কাল থেকে আমদানি-রফতানি শুরু করতে আজকের এ বৈঠক। প্রতিদিন আমদানি-রফতানির জন্য ৪০টি পণ্যবাহী ট্রাক দিতে ভারতীয় ব্যবসায়ীরা সম্মতি দিয়েছে।
হিলি পানামা পোর্ট লিংকের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক জানান, স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রফতানি কার্যক্রম চালু করতে পানামার পক্ষ থেকে সবধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া ভারতীয় চালকরা যাতে পোর্টের বাইরে যেতে না পারে, যেটাকে আমরা কোয়ারেনটাইন বলি সেটা নিশ্চিত করতেও কাজ করে যাচ্ছি।
এ সময় ভারতের কাস্টমস এক্সপোর্টার সভাপতি আলাউদ্দিন মণ্ডল, সাধারণ সম্পাদক সঞ্জীব মজুমদার এবং বাংলাদেশের সিঅ্যান্ডএফ এজেন্টের সভাপতি কামাল হোসেন রাজ, আমদানি-রফতানি গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, বিজিবির সিপি ক্যাম্প কমান্ডার সুবেদার ইয়াসিন, পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক প্রমুখ উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop