বাংলার সময় তুমব্রু সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলি, বিজিবির প্রতিবাদ

০৫-০৬-২০২০, ১৯:৩৬

সুজাউদ্দিন রুবেল

fb tw
তুমব্রু সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলি, বিজিবির প্রতিবাদ
বান্দরবানের তুমব্রু সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে আতংকিত হয়ে পড়েছে তুমব্রু শূণ্যরেখায় আশ্রয় নেয়া রোহিঙ্গারা। 
তবে এই গোলাগুলির ঘটনায় শুক্রবার (৫ জুন) সন্ধ্যায় মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী বিজিপির কাছে প্রতিবাদ লিপি প্রেরণ করছেন বলে জানিয়েছেন কক্সবাজারস্থ বিজিবির ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ।
তিনি জানান, ঘুমধুমের তুমব্রু সীমান্তে বর্ডার পিলার ৩৫ এর বিপরীতে মিয়ানমারের অভ্যন্তরে বৃহস্পতিবার সাড়ে ৪টার থেকে ৫টা পর্যন্ত প্রচুর গোলাগুলি হয়েছে। এই গোলাগুলির সাথে সাথে বাংলাদেশ সীমান্তের অভ্যন্তরে বিজিবির টহল জোরদার করা হয়। এর পাশাপাশি মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর বিজিপির কাছে গোলাগুলির বিষয়টি জানতে চাওয়া হলে তারা জানায়, সীমান্তের কাছাকাছি মিয়ানমারের অভ্যন্তরে সন্ত্রাসী গোষ্ঠীর সাথে অভিযানে এই গোলাগুলি হয়। কিন্তু সীমান্তের কাছাকাছি কোন অভিযান হলে এটা প্রথমে বিজিবিকে জানানোর কথা, কিন্তু তারা অবহিত না করায় শুক্রবার সন্ধ্যায় একটি প্রতিবাদ লিপি প্রেরণ করা হয়েছে।
তিনি আরও বলেন, সীমান্তের কাছাকাছি যেহেতু গোলাগুলি হয়েছে, সেহেতু শূন্যরেখায় আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মধ্যে তো আতংক বিরাজ করবেই। তারপরও এসব রোহিঙ্গাদের আশ্বস্ত করা হয়েছে, আতংকের কিছু নেই। তারপর সীমান্তে বিজিবি টহল জোরদার করেছে। আর যে কোন পরিস্থিতি সামাল দিতে বিজিবি প্রস্তুত রয়েছে।
২০১৭ সালের ২৪ আগস্টের পর থেকে তুমব্রু সীমান্তের শূন্যরেখায় কোনারপাড়ায় এক হাজারের বেশি রোহিঙ্গা পরিবার বসবাস করছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop