মহানগর সময় লিবিয়ায় পাচারকারীদের হাতে আরো বাংলাদেশি বন্দী থাকার শঙ্কা

০৪-০৬-২০২০, ১৭:৩৮

মহানগর সময় ডেস্ক

fb tw
লিবিয়ায় পাচারকারীদের হাতে আরো বাংলাদেশি বন্দী থাকার শঙ্কা
লিবিয়ায় মানবপাচারকারীদের হাতে আটক হয়ে নির্যাতনের শিকার হচ্ছেন আরো ১৯ জন বাংলাদেশি। লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাস গোপন সংবাদের ভিত্তিতে এ ব্যাপারে নিশ্চিত হয়েছে বলে ডিফেন্স ফোরাম গ্রুপ নামে একটি ফেসবুক গ্রুপে পোস্ট করা হয়েছে। যদিও এ বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য নেই বলে সময় সংবাদকে জানিয়েছে দূতাবাস।
ফেসবুকের ওই পোস্টে বলা হয়েছে, ধারণা করা হচ্ছে সেখানে আরো বাংলাদেশি মানব পাচারকারীদের কবলে পড়ে নির্যাতিত হচ্ছেন। যে ১৯ জনের কথা নির্দিষ্ট করে বলা হচ্ছে তাদের অবস্থান রাজধানী ত্রিপোলী থেকে ১৪৫ কিলোমিটার দূরের কোনো গোপন স্থানে বলে উল্লেখ করা হয়।
এতে আরো বলা হয়েছে, লিবিয়ায় আটকেপড়া বাংলাদেশি নাগরিকদের পরিবারের সাথে মুক্তিপণ আদায়ের ব্যাপারে আলোচনা হচ্ছে কিনা সে ব্যাপারে সতর্ক দৃষ্টি রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।
এ বিষয়ে জানতে চাইলে লিবিয়ায় নিয়োজিত বাংলাদেশি রাষ্ট্রদূত সেকান্দার আলী বলেন, আন্তর্জাতিক মিডিয়ায় আমরা দেখেছি, অনেক দেশের মানুষ ইউরোপে যাওয়ার জন্য লিবিয়াকে রুট হিসেবে ব্যবহার করে। তাদের মধ্যে বাংলাদেশিও থাকতে পারেন। 
আরো ১৯ জন নির্যাতিত হচ্ছে বলে যে কথা উঠেছে সে বিষয়ে দূতাবাসের কাছে নির্দিষ্ট কোনো তথ্য নেই জানিয়ে তিনি বলেন, যুদ্ধের কারণে আমাদের বের হবার সুযোগ নেই। এখানকার সরকার এবং আন্তর্জাতিক মিডিয়ার খবরের উপর আমাদের নির্ভর করতে হয়।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop