মহানগর সময় রাঙামাটিতে ঝুঁকিপূর্ণ পাহাড়ি এলাকায় সাইনবোর্ড স্থাপন

০৪-০৬-২০২০, ১৭:০৩

হেফাজত সবুজ

fb tw
রাঙামাটিতে ঝুঁকিপূর্ণ পাহাড়ি এলাকায় সাইনবোর্ড স্থাপন
বর্ষা যেন রাঙামাটিবাসীর নিকট এক মূর্তিমান আতঙ্কের নাম। বিগত তিন বছর যাবত এ শঙ্কা বেড়েছে কয়েকগুণ। জেলা প্রশাসনের তথ্য মতে, শুধুমাত্র রাঙামাটি শহরে পাহাড়ের পাদদেশে ২৫টি ঝুঁকিপূর্ণ এলাকায় বাস করে ৫ হাজারেও অধিক পরিবার। প্রতি বছরের মতো এবারও রাঙামাটিতে পাহাড় ধসে প্রাণহানি রোধে আগাম প্রস্তুতি হিসেবে নানা পদক্ষেপ গ্রহণ করেছে রাঙামাটি জেলা প্রশাসন।
আজ বৃহস্পতিবার (০৪ জুন) দুপুরে পাহাড়ে ঝুঁকিপূর্ণ এলাকা সমূহে সচেতনতামূলক সাইনবোর্ড বসিয়ে দিয়েছে জেলা প্রশাসন। রূপনগর, শিমুলতলী, নতুন পাড়া এলাকা, মনতলা, যুব উন্নয়ন এলাকায় সাইনবোর্ড স্থাপন করা হয় এবং পাহাড়ে পাদদেশে বসবাসরতদের নিরাপদ স্থানে সরে যাওয়ার অনুরোধ জানান হয়। একই সাথে স্থানীয়দের মাঝে সচেতনতামুলক জন্য লিফলেটও বিতরণ করা হয়।
এ সময় রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার প্রস্তুতি হিসেবে যেসব কার্যক্রম হাতে নেয়া হয়েছে তারই অংশ হিসেবে শহরের ঝুঁকিপূর্ণ এলাকায় আমরা সাইনবোর্ড লাগিয়ে দিচ্ছি। এছাড়া সবাইকে সচেতন করতে ও আশ্রয়কেন্দ্রের নামসহ প্রচার পত্র বিলি করছি, যাতে বিপদে তারা নিরাপদ স্থানে সরে যেতে পারে।’
প্রসঙ্গত, রাঙামাটিতে গত ২০১৭ সালের ১৩ জুন প্রবল বর্ষণে ভয়াবহ পাহাড় ধস ১২০ জন নিহত ও আহত হয় দুই শতাধিক মানুষ। সারা দেশের সাথে  ১৭ দিন সকল প্রকার যোগাযোগ বিচ্ছিন্ন ছিল।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop