প্রবাসে সময় ভারতে 'আনলক-ওয়ান' এ করোনা পরিস্থিতির উন্নতি নেই

০৪-০৬-২০২০, ১৬:৩৮

সুব্রত আচার্য

fb tw
ভারতে 'আনলক-ওয়ান' এ করোনা পরিস্থিতির উন্নতি নেই
ভারতে 'আনলক-ওয়ান' নামে দ্বিতীয় পর্যায়ের লকডাউনের চতুর্থ দিনে করোনা পরিস্থিতির তেমন কোনো উন্নতি হয়নি। একদিনে প্রায় দশ হাজার মানুষের দেহে শনাক্ত হয়েছে কোভিট উনিশ। মৃত্যু হয়েছে আড়াই শতাধিক। এর মধ্যেই, কলকাতায় বৃহস্পতিবার (৪ জুন) থেকে আগের ভাড়ায় শুরু হয়েছে বেসরকারি বাস পরিসেবা। এতে বেড়েছে যাত্রী সংখ্যাও।
ভারতে ৩০ জানুয়ারির পর থেকে পরবর্তী ১১০ দিনে কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ। গেল ১৫ দিনে সেই সংখ্যা ছাড়িয়েছে ২ লাখ। গেল ২১ মে থেকে প্রতিদিন গড়ে প্রায় ৮ হাজার মানুষের শরীরের মিলছে প্রাণঘাতী এই ভাইরাস।
ভারতে লকডাউন শুরুর পর থেকেই সামগ্রিক অর্থনীতিতে ক্রমাগত বাড়তে শুরু করেছে চাপ। আর সেই চাপ যাতে ভয়াবহ আকার ধারণ না করে, সে কারণে 'আনলক-ওয়ান' শিরোনামে শিথিল হতে শুরু করেছে লকডাউন। পর্যায়ক্রমে খুলতে শুরু করেছে সবকিছু।
এরই ধারাবাহিকতায় কলকাতায় সরকারি বাসের পাশাপাশি বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে বেসরকারি বাস পরিসেবাও। বাস মালিকদের পক্ষ থেকে ভাড়া বাড়ানোর দাবি জানানো হলেও, সরকার তাতে সাড়া না দেয়ায় অনেকটা বাধ্য হয়েই এদিন রাস্তায় বাস নামান তারা।
এছাড়াও, করোনার সংক্রমণ ঠেকাতে রাস্তায় থাকা যানবাহনের চালক ও যাত্রীদের মাস্ক উপহার দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানাতে দেখা যায় কলকাতা পুলিশকে।
এর মধ্যেই, পরিস্থিতি মোকাবিলায় আবারও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে সহায়তা চেয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মহারাষ্ট্র থেকে পশ্চিমবঙ্গে ফিরে আসা প্রত্যেক শ্রমিককে ১০ হাজার রূপি করে অর্থ সহায়তা দেয়ার দাবিও জানান তিনি।
ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৬ হাজারের বেশি মানুষ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop