বাংলার সময় মাদ্রাসার অফিস সহকারীকে জুতার মালা পরিয়ে হেনস্তা

০৪-০৬-২০২০, ১৬:২৬

ফিরদাউস সোহাগ

fb tw
বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ তুলে মাদরাসার অফিস সহকারী শহিদুল ইসলামকে জুতার মালা পরিয়ে ঘোরানো হয়েছে। সেই সঙ্গে ওই দৃশ্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়েছে।
গতকাল বুধবার (৩ জুন) বিকেলে বুধবার দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ ঘটনা ঘটে। প্রশাসনিক দুর্বলতার কারণে বারবার এমনটা হচ্ছে বলে মনে করেন সুধীজনরা। তবে এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ ও প্রশাসন।
জানা যায়, নির্যাতিতের নাম শহিদুল ইসলাম। তিনি দড়িরচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার অফিস সহকারী ও স্থানীয় একটি মসজিদের ইমাম। সম্প্রতি ঐ মাদ্রাসার এক শিক্ষার্থীর উপবৃত্তির ১৮০০ টাকা আসে শহিদুলের মোবাইলে। বিষয়টি জানাজানি হলে তিনি স্থানীয় প্রশাসনের কাছে ভুল স্বীকার করেন। পরে বুধবার বিকেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী তার দপ্তরে শালিস বৈঠক বসায়। সেখানে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এতো টাকা দিতে পারবে না বলে ২০ হাজার টাকা মওকুফ করে ৫০ হাজার টাকা জরিমানা ধার্য করে সাদা কাগজে স্বাক্ষর দিতে বলা হয়।
কিন্তু এসব করতে রাজি না হলে শহিদুলের গলায় জুতার মালা পরিয়ে ঘোরানো হয় এবং সেই ঘটনা ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়া হয়।
এ ঘটনার বিচার দাবী করেছেন শহিদুল ইসলাম ।
বিচারহীনতার জন্য বারবার নেক্কার জনক ঘটনা ঘটছে বলে মনে করেন সনাক সভাপতি। অপরদিকে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ ও জেলা প্রশাসন। এ ঘটনায় শহিদুল ইসলাম বাদী হয়ে ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের নাম উল্লেখ করে ১১ জনের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ ইতোমধ্যে একজনকে গ্রেফতার করেন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop