মহানগর সময় লিবিয়া ট্রাজেডি: আরো ৯ জন আটক, প্রয়োজনে ইন্টারপোলের মাধ্যমে রেড অ্যালার্ট

০৪-০৬-২০২০, ১৬:০৮

আহমেদ সালেহীন

fb tw
লিবিয়ার ২৬ বাংলাদেশি হত্যার ঘটনায় আরো সাতজনকে গ্রেফতার করেছে সিআইডি। সংস্থাটির ডিআইজি ইমতিয়াজ আমহেদ জানান, দ্রুত তাদের বিরুদ্ধে চার্জশিট দেয়া হবে। পলাতকদের ধরতে প্রয়োজনে ইন্টারপোলের মাধ্যমে রেড নোটিশ জারি করা হবে। এদিকে একই ঘটনায় গোপালগঞ্জের মকসুদপুর থেকে দুজনকে আটক করেছে র‌্যাব।
গেলো ২৮ মে অবৈধপথে ইতালি যাওয়ার সময় লিবিয়ার মিজদাহ শহরে দালালচক্রের সঙ্গে দ্বন্দ্বের জেরে গুলি করে হত্যা করা হয় ত্রিশ জনকে। যেখানে ছিলেন ২৬ বাংলাদেশি। এই ঘটনায় স্থানীয় দালালদের ধরতে তৎপর হয় বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। সারাদেশে বিভিন্ন থানায় এই ঘটনায় ৯ মামলা হয়। সিআইডি বলছে, এখন পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাতজনকে গ্রেফতার করেছেন তারা।
বৃহস্পতিবার সিআইডি কর্মকর্তা গণমাধ্যমকে জানান, এই মামলাগুলোর তদন্ত শেষে দ্রুত চার্জশিট দেয়া চেষ্টা করছেন তারা। লিবিয়ায় বাংলাদেশি দূতাবাসের সহায়তায় সেদেশের সরকারের সঙ্গে যোগাযোগ করে দালালদের সম্পর্কে তথ্য সংগ্রহের চেষ্টা করা হবে।
সিআইডির ডিআইজি ইমতিয়াজ আহমেদ বলেন দ্রুত সময় মামলাগুলোর চার্জশীট দিয়ে আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করিয়ে রেড নোটিশ জারি করাবো। এতে বিভিন্ন দেশে পলায়নরত ঘৃণ্য অপরাধী যারা আছেন তাদের দেশ ফিরিয়ে এনে শাস্তি দেয়া হবে।
সিআইডি কর্মকর্তা বলেন, এই দালাল চক্রের কেউ কেউ লিবিয়াসহ অন্য কয়েকটি দেশে অবস্থান করছেন বলে তথ্য রয়েছে তাদের কাছে। এদের ধরতে ইন্টারপোলের সহায়তা নেয়া হবে বলেও জানান তিনি।
সিআইডির ডিআইজি ইমতিয়াজ আহমেদ বলেন, 'আমরা ভুক্তভোগীদের সাথে কথা বলার চেষ্টা করছি। ভুক্তভোগীর পরিবার থেকে তথ্য নেওয়ার চেষ্টা করবো। এছাড়া যে দালালদের ধরেছি তাদের কাছ থেকেও তথ্য সংগ্রহ করার চেষ্টা করছি।'
এদিকে একই ঘটনায় গোপালগঞ্জের মকসুদপুর থেকে দুজনকে আটক করেছে র‌্যাব। তাদেরকে এরই মধ্যে মকসুদপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop