মহানগর সময় প্রধানমন্ত্রীর দেয়া টাকা ভুলে ছাত্রলীগ নেতার নম্বরে, ফিরিয়ে দিলেন কোষাগারে

০৩-০৬-২০২০, ১৯:২৫

দেবাশীষ রায়

fb tw
প্রধানমন্ত্রীর দেয়া টাকা ভুলে ছাত্রলীগ নেতার নম্বরে, ফিরিয়ে দিলেন কোষাগারে
মোবাইল নম্বরের একটি ডিজিটের ভুলে করোনা মহামারিতে হতদরিদ্র মানুষের জন্য প্রধানমন্ত্রীর নগদ আর্থিক সহায়তার টাকা ঢুকে যায় এক ছাত্রলীগ নেতার অ্যাকাউন্টে। সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলোর সহযোগিতায় অবশেষে প্রকৃত সুবিধাভোগীকে খুঁজে সেই টাকা পৌঁছে দেয়া হয় ভুক্তভোগী লাকি আক্তারের কাছে।
ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ও দোয়ারাবাজার সরকারি ডিগ্রি কলেজের আহ্বায়ক দেলোয়ার হোসেনের সঙ্গে। সময় সংবাদকে তিনি জানান, গত ২৫ মে ভুলক্রমে সরকারের আর্থিক সুবিধার আড়াই হাজার টাকা তার নগদ অ্যাকাউন্টে ঢোকে। কিছুটা অবাক হয়ে যান, কেননা সরকারের সাহায্যপ্রার্থীর তালিকায় তার নামই ছিল না। এ ঘটনার পর থেকেই টাকার প্রকৃত পাওনাদার খুঁজতে শুরু করেন দেলোয়ার।
বিষয়টি নিষ্পত্তির জন্য দোয়ারাবাজার উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে যোগাযোগ করেন তিনি। পাশাপাশি দেলোয়ার প্রধানমন্ত্রীর কার্যালয়ের ওয়েবসাইট থেকে মেইল অ্যাড্রেস নিয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সহযোগিতা চেয়ে ই-মেইল করেন। ওই মেইল পেয়ে তাৎক্ষণিক সমস্যা সমাধানের উদ্যোগ নেন মুখ্য সচিব। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়ার পর অর্থ মন্ত্রণালয়ের এক যুগ্ম সচিবও ফোন করে বিষয়টির বিস্তারিত শোনেন দেলোয়ারের কাছে।
মুখ্য সচিবের দ্রুত পদেক্ষেপে এ টাকা দেলোয়ারের অ্যাকাউন্ট থেকে সরকারি কোষাগারে ফেরত আনা হয়। পরে সরকারের তালিকা অনুযায়ী খুঁজে বের করে ওই টাকা পাঠানো হয় পাওনাদার লাকি আক্তারকে।
কভিড-১৯ এর ভয়াল বাস্তবতায় প্রধানমন্ত্রীর উদ্যোগে ঈদের আগে দেশের হতদরিদ্র্য ৫০ লাখ পরিবারকে দেয়া হয় নগদ ২ হাজার ৫০০ টাকা করে ১ হাজার ২৫০ কোটি টাকার আর্থিক সহায়তা। 
জানা গেছে, মোবাইল অ্যাকাউন্ট নম্বরের একটি ডিজিট ৫ এর পরিবর্তে ৭ হওয়ায় এ টাকা ছাত্রলীগ নেতা দেলোয়ারের নগদ অ্যাকাউন্টে ঢুকে যায়। এছাড়া লাকি আক্তারের বাড়িও সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর।
ওই নেতা জানান, টাকার পরিমাণ খুব বেশি না হলেও সরকারের মানবিক এই সহায়তা সঠিক ব্যক্তির কাছে পৌঁছে দেয়ার মানসিক তাড়না অনুভব করেন তিনি। প্রকৃত পাওনাদারকে খুঁজে বের করাকে ফরজ মনে করেছি। টাকাটা সরকারি কোষাগার তথা লাকি আক্তারকে ফেরত দিতে পেরে আমি ভীষণ আনন্দিত।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop