তথ্য প্রযুক্তির সময় কাল্পনিক যুদ্ধ অবলম্বনে ‘কল অফ ডিউটি’র চতুর্থ সিরিজ প্রকাশ পাচ্ছে না

০৩-০৬-২০২০, ১৯:২৩

তথ্য প্রযুক্তির সময়

fb tw
সংগৃহীত
ছবি: সংগৃহীত
তুমুল জনপ্রিয় শ্যুটার গেম ‘কল অফ ডিউটি’র একটি পূর্ণাঙ্গ মোবাইল সংস্করণ গেল বছরের ডিসেম্বরে প্রকাশিত হওয়ার কথা ছিল। কিন্তু পরবর্তীতে কারিগরি সমস্যার কারণে গেমটি প্রকাশ পেতে সময় নির্ধারণ করে প্রতিষ্ঠানটি। অবশেষে ঘোষণা এলো অনির্দিষ্টকালীন সময়ের জন্য গেমটি প্লেস্টেশনে যুক্ত হচ্ছে না। এমনই তথ্য দিয়েছে গেইমবাইট। 
কল অফ ডিউটি ​ইতিহাসের বৃহত্তম ফ্রি কনটেন্ট ড্রপ। ‘মডার্ন ওয়ারফেয়ার এবং ব্ল্যাক অ্যাপসের মাল্টিপ্লেয়ার অংশের মোবাইল সংস্করণ হিসেবে আনুষ্ঠানিকভাবে বিশ্বের সবগুলো প্ল্যাটফর্ম থেকে বিনামূল্যে অ্যাক্টিভিশন বিলম্বিত হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বিবৃতিটি প্রকাশ করেছে।
বিবৃতিতে বলা হয়, আমরা  মডার্ন ওয়ারফেয়ার, ওয়ারজোন এবং কল অফ ডিউটি; মোবাইলের নতুন মৌসুমগুলো খেলার জন্য মুখিয়ে থাকলেও সেই সময়টা এখন নেই। তবে আমরা মডার্ন ওয়ারফেয়ার সিজন ফোর এবং কল অফ ডিউটি; মোবাইল সিজন সেভেন এর পরবর্তী সময় নির্ধারণ করব।
অনির্দিষ্টকালীন প্লেস্টেশনগুলোই যুক্ত না করার কারণ হিসেবে বিবৃতিতে বলা হয়, আমরা এই মুহূর্তে সমতা, ন্যায়বিচার এবং পরিবর্তনের পক্ষে কথা বলার সময় এসেছে। এ কারণে আমরা চতুর্থ সিরিজ প্লেস্টেশনগুলোয় যুক্ত করতে পারছি না। 
তবে ‘কল অফ ডিউটি’র চতুর্থ সিরিজ বর্তমানে নাগরিক অস্থিরতা এবং বিশ্বব্যাপী বিক্ষোভের কারণে বিলম্ব হচ্ছে না বলে জানায়। 
এদিকে সনি নিশ্চিত করেছে যে সর্বাধিক প্রত্যাশিত প্লেস্টেশন গেম প্রকাশ করেছে, যা বৃহস্পতিবারের (৪ জুন) জন্য নির্ধারিত ছিল। 
প্রসঙ্গত, কল অফ ডিউটি: মডার্ন ওয়ারফেয়ার সিরিজের চতুর্থ গেম। কল অফ ডিউটি: মডার্ন ওয়ারফেয়ারকে সিরিজের বিপ্লবী গেম হিসেবে অভিহিত করা হয়। গেমটির নির্মাতা ইনফিনিটি ওয়ার্ড এবং প্রকাশক অ্যাকটিভিশন। গেমটি ২০১১ সালের কাল্পনিক যুদ্ধ অবলম্বনে তৈরি।
সূত্র: গেইমবাইট ও উইকিপিডিয়া

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop