মহানগর সময় ফেনীর সাহাব উদ্দিনের মৃত্যুতে মানবাধিকার কমিশনের নিন্দা

০৩-০৬-২০২০, ১৮:২০

মহানগর সময় ডেস্ক

fb tw
ফেনীর সাহাব উদ্দিনের মৃত্যুতে মানবাধিকার কমিশনের নিন্দা
গণমাধ্যমে প্রকাশিত ফেনীর সোনাগাজীতে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নিজ ঘরে সাহাব উদ্দিনের অত্যন্ত অমানবিকভাবে মৃত্যুর ঘটনায় নিন্দা প্রকাশ করছে জাতীয় মানবাধিকার কমিশন।     
বুধবার (৩ জুন) জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা  ফারহানা সাঈদের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানিয়েছে কমিশন।
গণমাধ্যম সূত্রে জানা যায়, মৃত্যুর আগে পরিবারের লোকজন তাকে ঘরে একা রেখে বাইরে থেকে দরজার ছিটকিনি লাগিয়ে রাখে। দেয়া হয়নি দুপুরের খাবার। মৃত্যুর সময় পানি চেয়েও পাননি। মৃত্যুর পরও কাছে আসেননি স্ত্রী, ছেলে–মেয়ে ও জামাতাসহ কোনো স্বজন। মৃত্যুর পর পাননি স্থানীয় মসজিদের খাটিয়া, কেউ দেয়নি কবর খোঁড়ার কোদালও।
একজন মানুষ মৃত্যুশয্যায় আপনজনের কাছ থেকে এমন অমানবিক আচরণ পাবেন এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এমন অমানবিক নিষ্ঠুর ঘটনা আদিম বর্বরতাকেও হার মানায়।
কমিশন মনে করে এমন অমানবিক আচরণের জন্য দায়ীদের আইনের আওতায় আনা প্রয়োজন। করোনাকালে যে কেউ যেকোনো সময় এই অবস্থার শিকার হতে পারেন। করোনায় আক্রান্ত হওয়াটা কোনো অপরাধ নয়। সকলকে দায়িত্বশীল ও মানবিক আচরণ করার আহ্বান জানায় কমিশন। পাশাপাশি তৃণমূলের জনগণকে এ বিষয়ে সচেতন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানায়।        

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop