মহানগর সময় শ্রীমঙ্গলে স্বল্প পরিসরে মৌসুমের প্রথম চা নিলাম অনুষ্ঠিত

০৩-০৬-২০২০, ১৭:৩৩

শাহ্ অলিদুর রহমান

fb tw
শ্রীমঙ্গলে স্বল্প পরিসরে মৌসুমের প্রথম চা নিলাম অনুষ্ঠিত
করোনা পরিস্থিতিতে প্রায় তিন মাস পর মৌসুমের প্রথম চা নিলাম অনুষ্ঠিত হয়েছে মৌলভীবাজার শ্রীমঙ্গলে। অতি স্বল্প পরিসরে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে এ চা নিলাম অনুষ্ঠিত হয়।
শ্রীমঙ্গল নিলাম কেন্দ্রে বুধবার (৩ জুন) সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত এক ঘণ্টার এ চা নিলাম অনুষ্ঠিত হয়। আজকের চা নিলামে প্রতি কেজি চা সর্বনিম্ন ২২০ টাকা থেকে সর্বোচ্চ ২৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।
নিলাম আয়োজনকারী সংস্থা ‘টি ট্রেডার্স অ্যান্ড প্ল্যান্টারস অ্যাসোসিয়েশন’ বাংলাদেশ সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে এবারে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রায় তিন মাস দেরিতে চা নিলাম অনুষ্ঠিত হয়।
অ্যাসোসিয়েশনের দেয়া তথ্য মতে, করোনার কারণে দেশের অধিকাংশ স্থানের একাধিক ব্রোকার উপস্থিত হতে না পারায় মৌসুমের প্রথম আজকের এ চা নিলাম অতি স্বল্প পরিসরে শুরু হয়। এতে রূপসী বাংলা ও শ্রীমঙ্গল ‘টি ব্রোকার’ হাউজ নিলামে অংশ নেয়। তবে দেশের বিভিন্ন স্থান থেকে ২৮টি বায়রা চা ক্রয়ে উপস্থিত ছিল।
টি ট্রেডার্স অ্যান্ড প্ল্যান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশ এর পরিচালক জহর তরফদার বলেন, আজকের চা নিলামে ১৮ হাজার ৭শ কেজি চা বিক্রি হয়েছে। স্বল্প সময়ের এ নিলামে চা কেজি সর্বনিম্ন ২২০ টাকা থেকে সর্বোচ্চ ২৪০ টাকা টাকা দামে বিক্রি হয়।
 
এদিকে অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি সৈয়দ মনসুরুল হক জানান, ইতোমধ্যে চট্টগ্রামে আরো দুটি চা নিলাম অনুষ্ঠিত হয়। শ্রীমঙ্গলে মৌসুমের এই প্রথম চা নিলামটি স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে পরিচালিত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২০১৮ সালের ১৪ মে থেকে মৌলভীবাজার শ্রীমঙ্গল চা নিলাম শুরু হয়। প্রতি মাসে একটি করে চা নিলাম অনুষ্ঠিত হয়ে আসছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop