বাংলার সময় আড়াই মাস পর সচল নীলফামারীর রেল স্টেশন

০৩-০৬-২০২০, ১৭:১৪

সাকির হোসেন বাদল

fb tw
আড়াই মাস পর সচল নীলফামারীর রেল স্টেশন
দীর্ঘ আড়াই মাসের বিরতির পর সকালে নীলফামারীর চিলাহাটি থেকে খুলনার উদ্দেশে ছেড়ে গেল প্রথম আন্তঃনগর ট্রেন। করোনার প্রভাবে বন্ধ থাকার পর বুধবার (৩ জুন) সকাল ৮টা ২০ মিনিটে চিলহাটি থেকে যাত্রী নিয়ে ৯টা ২৫ মিনিটে সৈয়দপুর রেলওয়ে স্টেশনে রুপসা আন্তঃনগর ট্রেনটি এসে পৌঁছায়। ফলে অনেক দিন থেকে একেবারে নিশ্চুপ হয়ে পড়া নীলফামারীর স্টেশনগুলো আবার প্রাণাঞ্চল্য ফিরে পেল।
এ সময় সৈয়দপুর জেলা পুলিশের সর্বময় কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা কেবিন ঘুরে যাত্রীদের সামাজিক দূরত্বের অবস্থান নিশ্চিত করেন। যে সব যাত্রী মাস্ক ছাড়া ছিল তাদের মাঝে মাস্ক বিতরণ করেন।
যাত্রীদের স্টেশনে ঢুকার সময় প্রত্যেক যাত্রীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। হাত ধোয়ারও ব্যবস্থা করা হয়েছে প্ল্যাটফর্মে। সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলানো হচ্ছে বললেও প্রকৃত দেখা গেছে স্টেশন এলাকায় প্ল্যাটফর্মে সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে না। ট্রেনে ওঠার সময় যাত্রী সাধারণ ঠেলাঠেলি করে বগিতে ওঠে।
সৈয়দপুর স্টেশন মাস্টার শওকত আলি বলেন, সরকারি নির্দেশনা মেনেই ট্রেন চলানো হবে। সকালে রুপসা খুলনায় গেল, রাতে নীলসাগর এক্সপ্রেস নীলফামারী থেকে ঢাকার উদ্দেশে রওনা হবে। অনলাইনে টিকিট বিক্রি হওয়ায় ঠিক কতজন যাত্রী নিয়ে রুপসা গেল তা বলা যাচ্ছে না।
সৈয়দপুর জেলা পুলিশের সর্বময় কর্মকর্তা পুলিশ সুপার তাঞ্জিলুর রহমান বলেন, পুরো স্টেশনকে স্যানিটারাইজ করা হয়েছে, যাত্রীদের শারীরিক তাপমাত্রা মাপাসহ সব ধরনের সরকারি নিশ্চিত করা হয়েছে। আমরা জেলা রেলওয়ে পুলিশের পক্ষ থেকে স্টেশনে স্টেশনে তদারকি করব। বিনা টিকিটে রেল ভ্রমণ যাতে করতে না পারে সে জন্য কয়েকবার চেক করা হবে।
আজ রাত সড়ে ৯টায় নীল সাগর এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে রওনা হবে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop