আন্তর্জাতিক সময় মহারাষ্ট্র উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘নিসর্গ’

০৩-০৬-২০২০, ১৫:৫৪

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
মহারাষ্ট্র উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘নিসর্গ’
মুম্বাইসহ ভারতের মহারাষ্ট্র ‍ও গুজরাট উপকূলে দুপুর ১টা নাগাদ আঘাত হেনেছে ঘূর্ণিঝড় নিসর্গ। রাজ্যটিতে ইতোমধ্যে তুমুল বৃষ্টিপাত শুরু হয়েছে। এর আগে মঙ্গলবার রাতেই রাজ্যটির মুম্বাই শহরে জারি করা হয়েছে ১৪৪ ধারা।
উপকূলের দিকে ধেয়ে আসার সময় ঘূর্ণিঝড়টি আরও শক্তি সঞ্চয় করে ‘প্রবল ঘূর্ণিঝড়’ এ পরিণত হয়েছে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া দপ্তর।
দেশটির আবহাওয়াবিদরা বলছেন, বাতাসে ঘূর্ণিঝড়ের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১২৫ কিলোমিটার হতে পারে। এ ছাড়া সাড়ে ছয় ফুট পর্যন্ত উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে।
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মহারাষ্ট্র ছাড়াও গুজরাট, দামান, দিউ, দাদরা ও নগর হাভেলি অঞ্চলে সতর্কতা জারি করা হয়েছে।
ধারণা করা হচ্ছে মুম্বাইয়ে বিকেল নাগাদ আঘাত হানতে পারে নিসর্গ। ইতোমধ্যে মহারাষ্ট্রের ১৯ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। সেই সঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনার ৪৩টি দল প্রস্তুত রাখা হয়েছে।
এদিকে গত দু সপ্তাহ আগেই বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্পান ভারতের পশ্চিমবঙ্গে সাগরদ্বীপ ঘেঁষে উপকূলে আঘাত হেনেছিল। ওই ঝড়ে রাজ্যের কলকাতাসহ দক্ষিণ ২৪ পরগণা জেলায় ও বাংলাদেশে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop